দুবাইয়ে ক'রোনার বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে পাঁচ প্রতিষ্ঠান তালা
English

দুবাইয়ে ক’রোনার বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে পাঁচ প্রতিষ্ঠান তালা

দুবাইয়ে ক’রোনার বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে পাঁচ প্রতিষ্ঠান তালা

দুবাই

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যি’ক রাজধানী দুবাইয়ে ক’রোনা’র বিধিনিষেধ লঙ্ঘন করায় ৫টি দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে পৌরসভা প্রশাসন।

২১ জুলাই মঙ্গলবার দুবাই পৌরসভা কর্তৃপক্ষ দুবাইয়ের মারদিফ, সাতোয়া ও নাইফ এলাকার চারটি সেলুনে মা’স্ক পরিধানের নির্দেশনা অমান্য করায় ও অতিরিক্ত জনসমাগম করায় বন্ধ করে দেয়। ওদ মেথায় একটি মাসাজ সেন্টারে অপরিষ্কার, মাস্ক না পরায় বন্ধ করে প্রশাসন।

এসময় আরও সাতটি প্রতিষ্ঠান’কে জরিমানা এবং দুটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে বলেও কর্তৃপক্ষ জানায়। পৌরসভা কর্তৃপক্ষ এদিন দুবাইয়ের ২২২৫ টি প্রতিষ্ঠান পরিদর্শন করে দেখেন ৯৯ শতাংশ ছোট বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান করোনার নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করছে।

এদিকে বাংলাদেশ-সহ ইন্ডিয়া, পাকিস্তান ও শ্রীলঙ্কা’র সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচলের নিষেধাজ্ঞা আরেক দফায় বাড়িয়েছে উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাত। নতুন এই নিষেধাজ্ঞা আগামী ১ আগস্ট পর্যন্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে আমিরাতে’র বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

সংযুক্ত আরব আমিরাতের সব ধরনের ভিসাধারী’দের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। অর্থাৎ এই চার দেশের নাগরিক’রা নতুন নিষেধাজ্ঞা অনুযায়ী দেশটিতে যেতে পারবেন না। যে কারণে আমিরাতে যাওয়ার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হবে তাদের।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected