নাটোরে ৭ দিনের লকডাউনে কঠোর বিধিনিষেধ আরোপ নাটোরে ৭ দিনের লকডাউনে কঠোর বিধিনিষেধ আরোপ

সোমবার, ২১ Jun ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন







নাটোরে ৭ দিনের লকডাউনে কঠোর বিধিনিষেধ আরোপ

নাটোরে ৭ দিনের লকডাউনে কঠোর বিধিনিষেধ আরোপ

নাটোর এবং সিংড়া পৌরসভা
সাত দিনের বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি

প্রাণঘাতি বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে নাটোর এবং সিংড়া পৌরসভায় আগামী সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। সাত দিনের বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে জেলা প্রশাসক শাহ রিয়াজ এই বিজ্ঞপ্তি জারি করেন।

বিধিনিষেধে উলে­খ করা হয়েছে, এ সময়ের মধ্যে নাটোর সদর ও সিংড়া পৌরসভা এলাকায় সব গণপরিবহন বন্ধ থাকবে। ওষুধ, চিকিৎসা সেবা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া সব শপিং মল, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ওই সময়ের মধ্যে সব সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় গণজমায়েত বন্ধ থাকবে।

অতি প্রয়োজনে মাস্ক ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। কৃষিপণ্য, খাদ্য সামগ্রী পরিবহন এবং আন্তঃজেলা পরিবহন সেবা এই আদেশের আওতা বহির্ভূত থাকবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা প্রতিষ্ঠান প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। তবে সরকারের রাজস্ব আদায় সংক্রান্ত দফতর এ আদেশের আওতাবহির্ভূত থাকবে এবং মন্ত্রিপরিষদ আদেশ বলবৎ থাকবে বলে উল্লে­খ করা হয় গণবিজ্ঞপ্তিতে।

জেলা প্রশাসক মো. শাহ রিয়াজ জানান, ‘মঙ্গলবার সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ সময় সরকারি স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করা ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ২১ জনকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান।

শেয়ার করুন




All Rights Resrved & Protected