নাটোরে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা নাটোরে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০১:৪৪ অপরাহ্ন







নাটোরে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

নাটোরে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

নাটোর
নাটোরে ৭ দিনের লকডাউন

প্রাণঘাতি বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে নাটোর এবং সিংড়া পৌরসভায় আগামী সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। নাটোর জেলা প্রশাসনের করোনা সংক্রান্ত জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (৭ জুন) দিবাগত রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

লকডাউন চলাকালে জরুরী পণ্য সরবরাহ থাকবে। কিন্তু লকডাউন চলাকালীন সময়ে জরুরী প্রয়োজন ছাড়া বাইলে বের হওয়া যাবে না। মাস্ক পরিধান বাধ্যতামূলক, স্বেচ্ছাসেবকরা জরুরী পণ্য সরবরাহ করবেন।

জানা যায়, সোমবার রাতে হঠাৎই করোনা প্রতিরোধ কমিটির জরুরী বৈঠক বসে। ভার্চুয়াল এই মিটিংয়ে মন্ত্রী, স্থানীয় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ প্রশাসনের কর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধিসমাজের প্রতিনিধিসহ অনেকেই যুক্ত ছিলেন।

পরে বৈঠকে কঠোর লকডাউনের সিদ্ধান্ত হয়। সোমবার নাটোরে একদিনে করোনার সর্বোচ্চ সংক্রমণ হয়েছে। এদিন শনাক্ত হয়েছে শতকরা ৬৭.৩০ ভাগ। পরে রাতে হঠাৎই বসে করোনা প্রতিরোধ কমিটির জরুরী বৈঠক।

এদিকে, সোমবার সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যা ৬৭ দশমিক ৩০ শতাংশ। এর আগে, রবিবার এই হার ছিল ৫১ শতাংশ।

শেয়ার করুন




All Rights Resrved & Protected