জয়পুরহাটে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০১ জন জয়পুরহাটে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০১ জন

রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন







জয়পুরহাটে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০১ জন

জয়পুরহাটে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০১ জন

করোনাভাইরাস
জয়পুরহাটে করোনা আপডেট

জয়পুরহাটে ২৪ ঘন্টায়  ১০১ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। ক‌রোনা শনা‌ক্তের হার ২৩ দশ‌মিক শূন্য ৫ শতাংশ।  এ নিয়ে জয়পুরহাটে গত ৮ দিনে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে ৪০২ জনে দাঁড়াল।

বুধবার (৯ জুন) রাতে জেলা সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী এসব তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জনের দেওয়া তথ্যমতে, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরি (পিসিআর) থেকে পাঠানো রিপোর্টে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন এবং জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ২৭৮ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনা আক্রান্ত হয়ে পাঁচবিবি উপজেলার মোকলেমা খাতুন (৬৮) নামে এক বৃদ্ধা বগুড়ার টিএমএস হাসপাতালে ও আক্কেলপুর উপজেলার পশ্চিম মাতাপুর গ্রামের আবুল কালাম আজাদ বগুড়া সিএমএইচ হাসপাতালে মারা গেছেন।

জয়পুরহাট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জয়পুরহাটে এ পর্যন্ত ১৬ হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৩ জনের। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৩ জন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে জয়পুরহাটে ৩৯০ জন রোগী বিভিন্ন হাসপাতাল ও কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন।

জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম জানান, করোনার বিস্তার রোধে গত সোমবার থেকে বিধিনিষেধ আরোপের ঘোষণা দেয়া হয়। ঘোষণা অনুযায়ী জয়পুরহাট ও পাঁচবিবি পৌর এলাকায় বিকেল পাঁচটা থেকে সকাল ছয়টা পর্যন্ত ওষধের দোকান ব্যতীত সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি, চলাফেরায় ও স্বাস্থ্যবিধি মেনে চলার কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিকেল পাঁচটার পর থেকে বিধিনিষেধ কঠোরভাবে মেনে চলার জন্য মাঠে কাজ করছেন প্রশাসন।

শেয়ার করুন




All Rights Resrved & Protected