‘সিটি কর্পোরেশন আমাদের উচ্ছেদ করলে হাজার হাজার ব্যবসায়ী সর্বস্বান্ত হবে’
English

ব্রেকিং নিউজ
‘সিটি কর্পোরেশন আমাদের উচ্ছেদ করলে হাজার হাজার ব্যবসায়ী সর্বস্বান্ত হবে’

‘সিটি কর্পোরেশন আমাদের উচ্ছেদ করলে হাজার হাজার ব্যবসায়ী সর্বস্বান্ত হবে’

ফুলবাড়িয়া সুপার মার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন সেখানকার ৫ম, ৬ষ্ঠ ও ৭ম তলায় দোকান বরাদ্দ দিলে বেইজমেন্টে থাকা দোকান ছেড়ে দেবেন। পুনর্বাসন বা দোকান বরাদ্দ দিলে নিজেরাই স্বেচ্ছায় বেইজমেন্টে থাকা দোকান খালি করে দেবেন বলে জানান তারা।

বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ব্যবসায়ী নেতারা। ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর ব্লক ‘এ’, ‘বি’, ‘সি’ এবং বেইজমেন্টের দোকান ব্যবসায়ীরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ীদের প্রতিনিধি নাসির উদ্দিন বলেন, বিগত ২৪ বছর ধরে আমরা এখানে ব্যবসা করে আসছি। আমাদের নামে ৫৪১টি দোকান বরাদ্দ দেওয়া হয়েছে। প্রথমে দোকান প্রতি ৬০০ টাকা আর পরবর্তীতে এক হাজার ৬০০ টাকা করে প্রতি মাসে ভাড়া নিচ্ছে সিটি কর্পোরেশনের (দক্ষিণ) বাজার শাখা। আগামী জুন মাস পর্যন্ত আমাদের ট্রেড লাইসেন্স নবায়ন করা হয়েছে। আমরা নিয়মিতভাবে ভ্যাট-ট্যাক্স দিচ্ছি। ২০২১ সালের মার্চ-এপ্রিল পর্যন্ত প্রায় দোকানের ভাড়া দেওয়া হয়েছে। স্থাপনা ও দোকান উচ্ছেদের নামে সিটি কর্পোরেশন যদি আমাদের উচ্ছেদ করে তাহলে হাজার হাজার ব্যবসায়ী সর্বস্বান্ত হবে।

মার্কেটের ভবনে জায়গা পেলে বেইজমেন্ট ছেড়ে দেবেন বলে জানান আরেক ব্যবসায়ী জাহিদ হাসান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর অনুকূলে ৫ম, ৬ষ্ঠ ও ৭ম তলায় দোকান খালি রয়েছে। আমাদের ৫৪১ জন ব্যবসায়ীকে সেখানে পুনর্বাসন বা বরাদ্দ দিলে আমরা নিজেরাই বেইজমেন্ট খালি করে চলে যাব।

সংবাদ সম্মেলনে অন্যান্য ব্যবসায়ী প্রতিনিধিরাও বক্তব্য রাখেন।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected