বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে সমাবেশ
English

বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে সমাবেশ

বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে সমাবেশ

ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে কুষ্টিয়ায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

সোমবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া কুমারখালীর কয়া মহাবিদ্যালয়ে চত্বরে বিপ্লবী বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে কুমারখালী নাগরিক পরিষদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি কুষ্টিয়া-৪ (খোকসা- কুমারখালী) আসনের সংসদ সদস্য ব্যরিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন, এমন ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে অবশ্যই আইনের মাধ্যমে কঠোর বিচার নিশ্চিত করা হবে। কিছু সুবিধাবাদী মানুষ নতুন করে দলে অনুপ্রবেশ করে এরকম ন্যাক্কারজনক ঘটনা ঘটাচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে কয়া মহাবিদ্যালয় সংলগ্ন এলাকায় স্থাপিত সামনে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙে দূবৃর্ত্তরা। এ ঘটনায় মামলা হলে ভাস্কর্য ভাঙার সাথে জড়িত কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনসুর রহমান আনিচসহ ৩জনকে গ্রেফতার করে পুলিশ।

কুমারখালী নাগরিক পরিষদের সভাপতি আকরাম হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য ব্যরিস্টার সেলিম আলতাফ জর্জ। বিশেষ অতিথি ছিলেন- কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শামছুজ্জামান অরুণ, মুক্তিযোদ্ধা কমান্ড কুষ্টিয়া জেলার কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু আহসান বরুন, ঘাতক দালাল নির্মূল কমিটি কুমারখালী শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা এটিএম আবুল মনসুর মজনু, ঘাতক দালাল নিমূল কমিটি কয়া ইউনিয়ন শাখার সভাপতি জালাল উদ্দিন খান, শিলাইদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন খান তারেক ও বীর মুক্তিযোদ্ধা চাঁদ আলী।

এছাড়াও এই প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলার বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ স্থানীয় সুধীজন।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected