যশোরে প্রাইভেটকারের দরজা থেকে ৫ লাখ মার্কিন ডলার উদ্ধার
English

ব্রেকিং নিউজ
যশোরে প্রাইভেটকারের দরজা থেকে ৫ লাখ মার্কিন ডলার উদ্ধার

যশোরে প্রাইভেটকারের দরজা থেকে ৫ লাখ মার্কিন ডলার উদ্ধার

যশোরের শার্শা উপজেলায় একটি প্রাইভেট কার থেকে পাঁচ লাখ মার্কিন ডলার উদ্ধার করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গতকাল শনিবার দুপুরে উপজেলার উলাশী এলাকায় যশোর-সাতক্ষীরা মহাসড়কে ঢাকাগামী ওই গাড়ির দরজা ও গিয়ার বক্স থেকে ডলারগুলো উদ্ধার করে।

রবিবার (২০ ডিসেম্বর) যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। এ ঘটনায় দুই হুন্ডি ব্যবসায়ীকে গ্রেপ্তার এবং তাঁদের ব্যবহার করা প্রাইভেট কারটি জব্দ করেছে বিজিবি। উদ্ধার করা মার্কিন ডলারের মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা।

গ্রেপ্তার হওয়া দুজন হলেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ ব্যাপারীর ছেলে হৃদয় মিয়া (২০) এবং কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেছে যে, তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত রয়েছে।

বেশ কয়েকটি হুন্ডি চোরাকারবারী চক্র দীর্ঘদিন যাবত যশোর-বেনাপোল রোডে চোরাচালানী কার্যক্রম পরিচালনা করে আসছে। উক্ত চোরাচালানী কার্যক্রম প্রতিহত করার জন্য দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ নিয়মিত অপারেশন পরিচালনা করা হচ্ছে।

প্রেস ব্রিফিংয়ে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বলেন, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল শার্শার উলাশী এলাকায় অবস্থান নেয়। বেলা ২টা ৪০ মিনিটের দিকে যশোর-সাতক্ষীরা মহাসড়ক দিয়ে ঢাকাগামী একটি টয়োটা ব্র্যান্ডের (ঢাকা মেট্রো-গ-৩১-৭৮০৯) প্রাইভেট কার সেখানে পৌঁছায়। এ সময় প্রাইভেট কারটি থামিয়ে তল্লাশি করা হয়। একপর্যায়ে প্রাইভেট কারের দরজায় ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫০ বান্ডিল মার্কিন ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট পাঁচ লাখ মার্কিন ডলার ছিল।

সেলিম রেজা বলেন, হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম স্বীকার করেছেন তাঁরা হুন্ডি ও সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। এ ঘটনায় তাঁদের বিরুদ্ধে শার্শা থানায় মামলা হয়েছে। উদ্ধার হওয়া মার্কিন ডলার থানায় জমা দেওয়া হয়েছে।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected