বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে নৌকা-১৯, স্বতন্ত্র ১০
English

বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে নৌকা-১৯, স্বতন্ত্র ১০

বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে নৌকা-১৯, স্বতন্ত্র ১০

বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে নৌকা-১৯, স্বতন্ত্র ১০
বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে নৌকা-১৯, স্বতন্ত্র ১০

বরগুনার সদর,বেতাগী ও পাথরঘাটায় ৯টি ইউনিয়নের এজেন্টদের বের করে দিয়ে নৌকার কর্মীদের কেন্দ্র দখল এই সকল কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও নির্বাহী মেজিস্টেটদের নীরব ভুমিকার অভিযোগ ছাড়া শান্তিপূূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে।

বরগুনা জেলার ২৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফলে ১৯টিতে চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী। অন্য ১০টিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। স্বতন্রের মধ্য বরগুনা সদর উপজেলার বদরখালী ও নলটোনা ইউনিয়নে বিজয়ীরা বিএনপি সক্রিয় নেতা। বরগুনার, ফুলঝুড়ি, পাথরঘাটার, কালমেঘা এবং বেতাগী ৭টি ইউনিিয়নই আওয়ালীগ কর্মীরা প্রশাসনের কোন বাধাঁ ছাড়াই দখল করে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বিতা প্রার্থীরা।

নির্বাচন বর্জন করেছেন, বরগুনার ফুলঝুড়ি ইউনিয়নের জাকির হোসেন তপন ও বেতাগীর বিবিচিনি ইউনিয়নের আনিচুর রহমান।সোমবার ভোটগ্রহণ শেষে রাত ১০ টার দিকে ফলাফল ঘোষণা করেন বিভিন্ন উপজেলার নির্বাচনি কর্মকর্তারা।

নির্বাচিত চেয়ারম্যানরা হচ্ছেন :
বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান রাজা, ২ নম্বর গৌরীচন্নায় স্বতন্ত্র প্রার্থী তানভীর সিদ্দিকি, ফুলঝুরিতে নৌকার গোলাম কবীর, কেওরাবুনিয়ায় স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান নসা, আয়লাপাতাকাটায় স্বতন্ত্র প্রার্থী মোসাররফ হোসেন, বুড়িরচরে স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবীর, ঢলুয়ায় আওয়ামী লীগের আজিজুল হক স্বপন, বরগুনা সদরে নৌকার আবদুল কুদ্দুস আলো আকন এবং নলটোনায় কেএম শফিকুজ্জামান মাহফুজ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বেতাগী উপজেলার সাতটি ইউনিয়নেই জয় পেয়েছেন নৌকার চেয়ারম্যান প্রার্থীরা। তারা হলেন বিবিচিনি ইউনিয়নের নওয়াব হোসেন নয়ন, বেতাগী সদর ইউনিয়নের হুমায়ূন কবির খলিফা, হোসনাবাদ ইউনিয়নের খলিলুর রহমান খান, মোকামিয়া ইউনিয়নে গাজী জালাল আহম্মেদ, কাজিরাবাদ ইউনিয়নে মোশারেফ হোসেন, বুড়ামজুমদার ইউনিয়নে সৈয়দ আবদুর রব শুক্কুর ও সড়িষামুড়ি ইউনিয়নে ইমাম হোসেন শিপন জোমাদ্দার।

পাথরঘাটার তিনটি ইউনিয়নের সব কয়টিতে জয় পেয়েছেন নৌকা প্রার্থী। তারা হলেন কালমেঘা ইউনিয়নে গোলাম নাসির, কাঠালতলীতে শহিদুল ইসলাম ও কাকচিড়ায় আলাউদ্দীন পল্টু।

আমতলী উপজেলার চারটিতে আওয়ামী লীগ মনোনীত এবং দুটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের চার চেয়ারম্যান হলেন গুলিশাখালী ইউনিয়নের মনিরুল ইসলাম মনি, কুকুয়ার বোরহান উদ্দিন মাসুম তালুকদার, চাওড়ার আখতারুজ্জামান বাদল খান এবং আড়পাঙ্গাশিয়ার নারী প্রার্থী সোহেলী পারভীন মালা। জয় পাওয়া দুই স্বতন্ত্র প্রার্থী হলেন আঠারোগাছিয়ার রফিকুল ইসলাম রিপন ও হলদিয়া ইউনিয়নের আসাদুজ্জামান মিন্টু মল্লিক।

বামনার চারটি ইউনিয়নের জয় পেয়েছেন সদর ইউনিয়নে চৌধুরী কামরুজ্জামান সগির (নৌকা), রামনা ইউনিয়নে নজরুল ইসলাম জমাদ্দার (নৌকা), ডৌয়াতলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান মিজান (স্বতন্ত্র) ও বুকাবুনিয়ার সাইদুর রহমান সবুজ (স্বতন্ত্র)।

অলিউল্লাহ ইমরান, বরগুনা

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected