২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণে কাজ করবে ১১৫০৮ কর্মী
English

২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণে কাজ করবে ১১৫০৮ কর্মী

২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণে কাজ করবে ১১৫০৮ কর্মী

কুরবানির পশুর বর্জ্য
কুরবানির পশুর বর্জ্য

কুরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে নেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এ লক্ষ্যকে সামনে রেখে সিটি করপোরেশন কুরবানির ঈদের দিন দুপুর থেকে কাজ শুরু করবে।

বর্জ্য অপসারণে সিটি করপোরেশনের তৎপরতার বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনাভাইরাস মহামারির এই সময়ে কুরবানির বর্জ্য অপসারণ করা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় নগরবাসীর সহায়তা প্রয়োজন। আমাদের টার্গেট ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য সরিয়ে নেওয়া। এই বজ্য অপসারণের কাজে আমরা জনগণের সহযোগিতা চাইছি।

মেয়র বলেন, নগরবাসীকে বর্জ্য ফেলার জন্য ব্যাগসহ অন্যান্য উপকরণ সরবরাহ করবে সিটি করপোরেশন। এরপরও কোনো বাসার সামনে যেখানে সেখানে ময়লা ফেলে রাখা হলে ব্যবস্থা নেওয়া হবে।

সিটি করপোরেশনের কর্মকর্তাদের ধারণা, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ২ লাখের বেশি পশু কুরবানি দেওয়া হতে পারে এবার। পশু কুরবানির জন্য এই সিটির ৩০৭টি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। এবার ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ১১ হাজার ৫০৮ জন কর্মী কুরবানির পশুর বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত থাকবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির জন্য ইতোমধ্যে ২২ সদস্যের একটি টিম গঠন করেছে। আর বাতিল করা হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ এবং অন্যান্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected