নিরাপদ প্রমাণ করতে প্রকাশ্যে টিকা নিলেন বাইডেন
English

ব্রেকিং নিউজ
নিরাপদ প্রমাণ করতে প্রকাশ্যে টিকা নিলেন বাইডেন

নিরাপদ প্রমাণ করতে প্রকাশ্যে টিকা নিলেন বাইডেন

অবশেষে প্রকাশ্যে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (৭৮)। টিকাটি নিরাপদ এটা প্রমাণ করতে তিনি প্রকাশ্যে এটা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

সোমবার (২১ ডিসেম্বর) ডেলাওয়্যার ক্রিস্টিয়ানা কেয়ার হাসপাতালে তিনি টিকা নেন। পুরো আয়োজনটি টেলিভিশনে লাইভ সম্প্রচার করা হয়। বাইডেন মার্কিনীদের উদ্দেশ্যে বলেন, এখানে ভয়ের কিছু নেই, টীকা আসা মাত্রই তা সবাই গ্রহণ করবেন।

প্রধান রাজনৈতিক নেতাদের টিকা গ্রহণের অংশ হিসেবে তিনি টিকা নিলেন। এর আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স টিকা গ্রহণ করেছিলেন। গত সপ্তাহে দেশটিতে দ্বিতীয় টিকা হিসেবে মডার্নারর অনুমোদন দেয়া হয়েছে। এ পর্যন্ত ৫ লাখ মানুষ টিকা গ্রহণ করেছে বলে জানানো হয়েছে।

টিকা গ্রহণের পর বাইডেন বলেন, দেশব্যাপি টিকা কার্যক্রম শুরু করার পেছনে ট্রাম্প প্রশাসনের কিছুটা অবদান রয়েছে। এর একদিন আগে বাইডেনের স্ত্রী জিল বাইডেন টিকা গ্রহণ করেছিলেন। এদিকে বাইডনের রানিংমেট কমলা হ্যারিস ও তার স্বামী আগামী সপ্তাহে টিকা গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, বাইডেন ক্ষমতা গ্রহণের ১০০ দিনের ভিতর ১০ কোটি টিকা প্রদান করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। দেশটিতে এ পর্যন্ত করোনায় ৩ লাখ ১৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্র: বিবিসি।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected