‘নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি’
English

ব্রেকিং নিউজ
‘নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি’

‘নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি’

বৈশ্বিক মহামারির মধ্যে আসন্ন নতুন বছরে বাড়ি ভাড়া না বাড়ানো ও ভাড়াটিয়া উচ্ছেদ না করার দাবি জানিয়ে ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, মহামারির এই বিশেষ পরিস্থিতিতে বাড়িভাড়া বৃদ্ধির মতো অমানবিক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য হতে পারে না। বাড়িওয়ালারা যেন কোন ভাবেই বাড়িভাড়া বৃদ্ধি না করতে পারে সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ কামনা করছি। পাশাপাশি নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বছরের প্রথম মাস এলেই বাড়িওয়ালারা বাড়িভাড়া বৃদ্ধির একটি অলিখিত নিয়ম চালু করে রেখেছে। এ বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ ভাড়াটিয়ারা এমনিতেই দিশেহারা। মরার ওপর খাড়ার ঘা হয়ে দেখা দিয়েছে ২০২১ সালের জানুয়ারি মাস থেকে ভাড়া বৃদ্ধির নোটিশ। আমরা আগেও দেখেছি এলাকাভিত্তিক বাসার ধরণ অনুযায়ী ৫০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত ভাড়া বাড়ানো হয়। বাসা পরিবর্তনের ধকল, নিজেদের কর্মস্থল এবং বাচ্চাদের স্কুল-কলেজের জন্য বাড়িওয়ালাদের এই নির্মম অত্যাচার সহ্য করা ছাড়া কোনো উপায় থাকে না।

তিনি আরও বলেন, বাংলাদেশে করোনা মহামারির প্রকোপ শুরু হলে বাংলাদেশ সরকার গত মার্চ মাস থেকে সাধারণ ছুটি ঘোষণা করে। ছুটি দীর্ঘায়িত হওয়ায় বেসরকারি চাকরিজীবী ও ছোট ব্যবসায়ী ভাড়াটিয়ারা ব্যাপক বিপদের সম্মুখীন হন। এমতাবস্থায় সাধারণ ভাড়াটিয়াদের দুরাবস্থার কথা বিবেচনা করে আমরা ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে করোনাকালীন তিন মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফের মানবিক আবেদন জানাই। আমাদের আবেদনে সাড়া দিয়ে অনেক বাড়িওয়ালাই ভাড়া মওকুফ করেছেন। আমরা তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. কিরণ মৃধা, মো. মাকসুদুর রহমান, দেলোয়ার আহমেদ জয়, সম্পদ কবির, মোছা. লিপি আক্তার, অন্তর রহমান, আজম মোল্লা, আজাদ মোল্লা, শাহজাহান সিরাজ, মো. বাকের, লাভলী আক্তার, বিউটি বেগম প্রমুখ।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসেন, ন্যাপ (ভাসানী) চেয়ারম্যান বঙ্গদ্বীপ এম এ ভাসানী, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী প্রমুখ।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected