দেশে করোনায় আরও ২০০ জনের মৃ’ত্যু, শনাক্ত ১১৫৭৯
English

দেশে করোনায় আরও ২০০ জনের মৃ’ত্যু, শনাক্ত ১১৫৭৯

দেশে করোনায় আরও ২০০ জনের মৃ’ত্যু, শনাক্ত ১১৫৭৯

করোনাভাইরাস
দেশে ২৪ ঘন্টায় করোনা আপডেট

গত ২৪ ঘণ্টায় সারাদেশে বৈশ্বিক মহামারি প্রাণঘাতি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২০০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৩২৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছে আরো ১১ হাজার ৫৭৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জনে।

মঙ্গলবার (২০ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৯৯৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন।

গেল ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৯৮২ জনের নমুনা  সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৫১০টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৩৯ হাজার ৯০৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৫১ জন। এছাড়া খুলনায় ৫০, চট্টগ্রামে ৪৯, রাজশাহীতে ১২, বরিশালে ৭, সিলেটে ১১, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১১ জন পুরুষ এবং ৮৯ জন নারী। এদের মধ্যে ৬ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৬৬১ জন এবং নারী ৫ হাজার ৬৬৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৮, ৪১ থেকে ৫০ বছরের ২৭, ৩১ থেকে ৪০ বছরের ১২, ২১ থেকে ৩০ বছরের ৬ এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected