করোনায় আরো ২০ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১১৬৩
English

করোনায় আরো ২০ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১১৬৩

করোনায় আরো ২০ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১১৬৩

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২০ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৩৯৮। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ১৬৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৫ লাখ ৭ হাজার ২৬৫ জনে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ২ হাজার ১১৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জন।এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দেশে আরও ১ হাজার ২৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৯ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯৭ লাখ ২৯ হাজার ১২১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৪৯ হাজার ৩৪০ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৬১ লাখ ২৬ হাজার ৮৪৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ১১ হাজার ৩২৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৬৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ৪৭ হাজার ৪৬৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ১২৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৪ লাখ ২৫ হাজার ৫৯৩ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯০ হাজার ৩২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৯ লাখ ৬৩ হাজার ৬৮৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৯৬ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ লাখ ২৭ হাজার ৫০৯ জন। এর মধ্যে মারা গেছে ৬২ হাজার ২৬৮ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected