স্বাস্থ্যবিধি মেনেই হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষাঃ শিক্ষাবোর্ড স্বাস্থ্যবিধি মেনেই হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষাঃ শিক্ষাবোর্ড

সোমবার, ২১ Jun ২০২১, ১১:৫০ অপরাহ্ন







স্বাস্থ্যবিধি মেনেই হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষাঃ শিক্ষাবোর্ড

স্বাস্থ্যবিধি মেনেই হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষাঃ শিক্ষাবোর্ড

এসএসসি পরীক্ষা
নেওয়া হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষাঃ শিক্ষাবোর্ড

চলমান করোনার পরিস্থিতিতে দেশের সব কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষা। এমনটাই জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আজ সোমবার (৭ জুন) বোর্ড থেকে এসএসসি পরীক্ষার নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন আহ্বান করে জারি করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ইতোমধ্যে শুরু হয়েছে পরীক্ষা নেয়ার প্রস্তুতি। এজন্য পরীক্ষার নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন গ্রহণও শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড। ২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য তালিকাভুক্ত সব কেন্দ্রকে করোনার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে হবে বলেও জানিয়েছে বোর্ড।

বোর্ডের সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে কয়েকমাস আগেই। পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ৮৪দিন ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ পরিস্থিতিতে গত ১ জুন থেকে এসএসসি’র নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন গ্রহণ শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড। আগামী ৩০ জুন পর্যন্ত চলবে নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন গ্রহণ। বোর্ড আরো জানিয়েছেন নন-এমপিও কোনো প্রতিষ্ঠান বা ভাড়া করা ভবনে পরিচালিত প্রতিষ্ঠানগুলোকে নতুন কেন্দ্রের আবেদন না করতে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ৩০ জুনের মধ্যে ২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন এবং কেন্দ্র পরিবর্তনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। আবেদনটি প্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে করতে হবে। নতুন কেন্দ্রের জন্য আবেদন বাবদ ৩ হাজার টাকা (অফেরতযোগ্য) এবং কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে ১ হাজার টাকা (অফেরতযোগ্য) ফি সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেওয়ার স্লিপ আদেনপত্রের সঙ্গে জমা দিতে হবে।জানা গেছে, ঢাকা শিক্ষা বোর্ডের ও’য়েবসাইটে নতুন কেন্দ্র অথবা কেন্দ্র পরিবর্তনের নির্ধারিত ছক ডাউনলোড করে পূরণ করা ছক আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected