যথাসময়ে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে অভ্যুত্থান হবে: মির্জা ফখরুল যথাসময়ে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে অভ্যুত্থান হবে: মির্জা ফখরুল

সোমবার, ২১ Jun ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন







যথাসময়ে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে অভ্যুত্থান হবে: মির্জা ফখরুল

যথাসময়ে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে অভ্যুত্থান হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নবীন প্রজন্মকে সংগঠিত করেই সরকারের বিরুদ্ধে ‘গণঅভ্যুত্থান’ সৃষ্টি করতে হবে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যথাসময়ে আন্দোলনের ডাক দেয়া হবে। আমরা সবাই চাচ্ছি যে, রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে অভ্যুত্থান হবে। আর অভ্যুত্থানের মধ্য দিয়েই এই সরকার পরাজিত হবে।

সোমবার (৭ জুন) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে এই আলোচনা সভা হয়।

অতীতের মতো আজকেও ছাত্রদেরকে, এই শ্রমিক শ্রেণিকেই আন্দোলনে বড় ভূমিকা পালন করতে হবে উল্লেখ  করে তিনি বলেন, আমাদের অনেক বয়স হয়ে গেছে। আমার বয়স ৭২ পার হয়ে গেছে। তারপরেও তো আমি রাস্তায় এসে দাঁড়াই। আজ যারা যুবক তাদেরকে মূলত এগিয়ে আসতে হবে। তাদেরকে সংগঠিত হতে হবে, তাদেরকে তৈরি করতে হবে। সেই কাজ শুরু করুন, তাহলে দেখবেন সেই কাজটা (আন্দোলন) সহজ হয়ে যাবে। জনগণকে ঐক্যবদ্ধ করে যদি আমরা আন্দোলন গড়ে তুলতে পারি, তাহলে অবশ্যই আমরা সফল হব।

মির্জা ফখরুল বলেন, বিএনপি তখনই আন্দোলনের ডাক দেবে যখন বিএনপি মনে করবে যে, ডাক দেয়ার সময় হয়েছে। আমাদেরকে জনতার ঐক্য গড়ে তুলতে হবে। জনতার শক্তির কাছে কোনো শক্তি দাঁড়াবে না। নির্বাচনের মাধ্যমে ওদেরকে পরাজিত করতে হবে।

তিনি আরও বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে এই পরিবর্তন আনতে হবে। এই কাজটি আমাদেরকেই করতে হবে, আমেরিকা-চীন-ভারত কিংবা অন্য কেউ করে দিয়ে যাবে না। বাংলাদেশের মানুষকেই এটা করতে হবে এবং এর নেতৃত্ব অবশ্যই বিএনপিকে দিতে হবে।

কোভিড-১৯ মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের (সরকার) একটাই লক্ষ্য- খালি দুর্নীতি করবে, খালি চুরি করবে। যেখানে যাক চুরি আর চুরি। টেস্টের মধ্যে চুরি, সার্টিফিকেট দেবে সেখানে চুরি, মাস্ক কিনবে সেখানেও চুরি, পিপি কিনবে সেখানেও চুরি।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে এবং মহাসচিব ডা. আব্দুস সালামের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন-বিএনপির আমানউল্লাহ আমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. শহীদ হাসান, ডা. মেহেদী হাসান, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. সিরাজুল ইসলাম, ডা. কাজী মাজহারুল ইসলাম দোলন, ডা. জাহানারা সিদ্দিকী, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ডা. মাসুদ আদনান, ডা. মোহাম্মদ ফখরুজ্জামান, এমটাবের বিপ্লব-উজ্জামান প্রমুখ।

শেয়ার করুন




All Rights Resrved & Protected