‘কোনো সিন্ডিকেট যেন করোনার ভ্যাকসিন উচ্চমূল্যে বিক্রি করতে না পারে’
English

ব্রেকিং নিউজ
‘কোনো সিন্ডিকেট যেন করোনার ভ্যাকসিন উচ্চমূল্যে বিক্রি করতে না পারে’

‘কোনো সিন্ডিকেট যেন করোনার ভ্যাকসিন উচ্চমূল্যে বিক্রি করতে না পারে’

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, কোন ধরনের সুযোগ কাজে লাগিয়ে কোন গোষ্টি, অসৎ ব্যবসায়ী বা সিন্ডিকেট যেন করোনার ভ্যাকসিন বাজারে উচ্চমূল্যে বিক্রি করতে না পারে, দেশে আসার পর যাতে ভ্যাকসিন ভেজাল হয়ে ছড়িয়ে না পড়ে সে ব্যাপারেও সরকারকে সতর্ক থাকতে হবে।

বুধবার (৩০ ডিসেম্বর) দলের দপ্তর সম্পাদক মো. নুরুল আমান চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, দেশের সকল মানুষের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিশ্চিত করতে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে। মনে রাখতে হবে দেশের মানুষের হাতে তা পৌঁছে দেয়ার দায়িত্বও সরকারের এবং তা নিশ্চিত করতে হবে।

নেতৃদ্বয় বলেন, একটা নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন করোনার গ্রাস থেকে মানুষের জীবন বাঁচানোর প্রধান হাতিয়ার। এটির সঠিক প্রয়োগ ও জনগনের কাছে সময়মত পৌছলে এনে দিতে পারে স্বাভাবিক জীবনযাপনের স্বাচ্ছন্দ্য। এখানে যাতে কোন ধরনের ব্যবসায়িক মানষিকতার সৃষ্টি না হয়। করোনার ভ্যাকসিন নিয়ে ব্যবসা শুরু হলে আরও ভয়ংকর হবে উঠতে পারে মহামারী বিপর্যয়।

তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে করোনার ভ্যাকসিন যথাযথভাবে মানুষের নিকট পৌছে দিতে প্রয়োজনে দেশের সেনাবাহিনীকে দায়িত্ব প্রদানের বিষয়টাও বিবেচনা করতে পারে সরকার। সবাইকে মনে রাখতে হবে যে মানুষদের সবচেয়ে বেশি প্রয়োজন তাদের উপেক্ষা করে যদি সর্বোচ্চ দরদাতা মানুষদের কাছে ওষুধ ও ভ্যাকসিন চলে গেলে দেশ-জাতি ও মানুষ দীর্ঘ, অন্যায্য ও প্রাণঘাতী এক মহামারীই দেখতে পাবে।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected