আমাদের প্রতিজ্ঞা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব: প্রধানমন্ত্রী
English

আমাদের প্রতিজ্ঞা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব: প্রধানমন্ত্রী

আমাদের প্রতিজ্ঞা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব: প্রধানমন্ত্রী

বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এদেশ হিন্দু, মুসলমান,বৌদ্ধ, খ্রিস্টান সব ধর্মের মানুষের। সবার রক্তে দেশ স্বাধীন হয়েছে। আমরা সংখ্যাগরিষ্ঠ মুসলমান বলে এ দেশে অন্য ধর্মের মানুষদের অধিকার বঞ্চিত করা হবে- তা ঠিক নয়।

বুধবার (১৬ ডিসেম্বর) গণভবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি গণভবন থেকে আলোচনা সভায় যোগ দেন।

শেখ হাসিনা বলেন, আজ বিজয় দিবসে একুটু বলব এটা আমাদের প্রতিজ্ঞা যে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব। জাতির জনক ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। সেই বাংলাদেশ গড়ে তুলতে তার আদর্শ বুকে নিয়ে মানুষের পাশে থাকব। আমরা আর কখনো কারও কাছে মাথা নত করে চলব না।

তিনি বলেন, মনে রাখতে হবে, সবাই এক হয়ে মুক্তিযুদ্ধে একইসঙ্গে রক্ত ঢেলে দিয়ে দেশ স্বাধীন করেছে। কাজেই এ দেশের মাটিতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই সমান অধিকার নিয়ে বাস করবে। সবার ধর্ম পালনের স্বাধীনতা থাকবে। সেই চেতনায় আমরা বিশ্বাস করি। ইসলাম আমাদের সেই শিক্ষাই দিয়ে থাকে। নবী করিম (সা.) আমাদের সেই শিক্ষাই দিয়েছেন।

যে কোনো পরিস্থিতি সহনশীলতার সঙ্গে মোকাবেলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কে কী বলল তা না শুনে, আমরা দেশের জন্য কতটুকু করলাম সেটা চিন্তায় থাকবে। তাহলে আমরা সঠিক সিদ্ধান্ত নিতে পারব ও সঠিক কাজ করতে পারব। প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে তার দল ও অঙ্গসংগঠনের অবদানের কথা উল্লেখ করে নেতাকর্মীদের জনগণের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানান।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected