মুক্তমঞ্চ

তিনি মাশরাফী, তিনি নড়াইল এক্সপ্রেস

মাশরাফীকে আপনারা কি ভাবেন? জাতীয় দলে স্ট্রাগল করতে থাকা উঠতি ক্রিকেটার!??? নাকি ভাবেন যখন তখন বাদ দেয়া সাংবাদিক বা বেসরকারী কোন প্রতিষ্ঠানের কর্মচারী!??? এই জাতির অকৃতজ্ঞতার কাহিনী প্রতিদিন কেন দেখতে হয় কে জানে?!!!

তিনি মাশরাফী বিন মুর্তজা.. নড়াইল এক্সপ্রেস। যার নেতৃত্বে এই দেশ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল খেলেছে।২০১৪ সালে তিনি যখন অধিনায়কত্ব নেন তারপরই বদলাতে থাকে এই দেশের ক্রিকেটে। ৪৯ বার জয় নিয়ে মাঠ ছেড়েছেন এই দলপতি। তার নেতৃত্বে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করেছি আমরা। ভারত আর দক্ষিণ আফিকার বিপক্ষে জয়ে যখন আনন্দে চিৎকার করে আকাশ বাতাস কাপিয়েছেন এই বাংলার, সেই জয়ের অধিনায়ক ছিলেন তিনি।

২০১৪ সাল থেকে ২০২০ পর্যন্ত এই দূর্ধর্ষ অধিনায়ক দলপতি হয়ে ১৫ টি ওয়ানডে সিরিজ খেলেছেন। যার ১০ টিই জিতেছে বাংলাদেশ। ৪ টা মাত্র হার একটা ড্র। গড়ে মাত্র ৩৬ রানের বিপরীতে তিনি নিয়েছেন একটা করে উইকেট।।

তুমুল জনপ্রিয় এই ক্রিকেটার বুক দিয়ে আগলেছেন সব ভক্ত.. তাদের আবেগ.. এই দেশকে.. তাকে বাদ দিয়ে দিলেন ?!! পাগল আপনারা নাকি উন্মাদ!??

বাদ দিবেন কেন?!! তিনি নিজে অবসরে যেতেন। তার শেষ ম্যাচ হতো । ঝাপিয়ে পড়ে সেই ম্যাচ দেখতাম আমরা .. শেষবার তার খেলা দেখতে.. শেষবার এক যোদ্ধাকে দেখতে.. শেষবার দাড়িয়ে তাকে শ্রদ্ধা জানাতে .. সেই অধিকার আমাদের ছিল.. আর সেই সম্মান পাওয়া মাশরাফীর অধিকার ছিলো..তার প্রাপ্য ছিলো..

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ ফিরেছে.. ফিরেছে মাশরাফী ছাড়া!!!! যে হেলা ফেলা তোমরা তাকে করলে।জেনে রাখো তোমরা সম্মানিত হলে না.. না দেশে, না বিশ্বে!!!…জেনে রাখো.. অন্যকে প্রাপ্য সম্মান না দেয়া জাতি কখনও নিজে সম্মানিত হয়না

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: