দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন







দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ

দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ

দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ
দিনাজপুরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের উদ্বোধন আজ

শিশুদের চিত্ত-বিনোদনে বিভিন্ন খেলনার পাশাপাশি মেধা বিকাশে দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদ চত্বরে নির্মাণ হয়েছে নান্দনিক শিশু পার্ক। শিশু পার্কে শোভা পাচ্ছে শিশুদের বিভিন্ন ধরনের খেলাধুলার রাইড ও বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল।

আজ বুধবার (৯ জুন ) খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে ভার্চুয়ালি শিশু পার্কটির উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

পার্কে দেখা যায়, শিশুদের চিত্তবিনোদনের জন্য বিভিন্ন খেলনার পাশাপাশি মেধা বিকাশে নির্মাণ হয়েছে বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল। এতে শিশু ও দর্শনার্থীরা বিনোদন ও বেড়ানোই নয়, হারিয়ে যাওয়া বিভিন্ন পশু-পাখির ছবির সাথে পরিচিত ও শিক্ষাও গ্রহণ করতে পারবে। হাঁটাহাঁটির জন্য প্রায় ১৭০০ ফিট দৈর্ঘ্যের ফুটপাত রয়েছে।

উদ্বোধনকালে খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ সরকার, খানসামা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য উপজেলা পরিষদ চত্বরে এ ধরনের একটি পার্ক তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পার্কে বিভিন্ন প্রাণীর ম্যুরাল ও রাইড স্থাপন ছাড়াও বিভিন্ন প্রান্ত থেকে শিশুরা এসে সুন্দর সময় কাটাতে পারবে।

তাদের শারীরিক ও মানষিক বিকাশে সহায়ক হবে। পাশাপাশি বিভিন্ন দপ্তরে আগত সেবাগ্রহীতারাও অবসর সময় কাটাতে পারবে ও পার্কে বিচক্ষণ করে মানসিক প্রশান্তি অনুভব করবে বলে আশা করি।

শেয়ার করুন




All Rights Resrved & Protected