মিথিলার এই ১০টি তথ্য আপনি জানেন কি?
English

ব্রেকিং নিউজ
মিথিলার এই ১০টি তথ্য আপনি জানেন কি?

মিথিলার এই ১০টি তথ্য আপনি জানেন কি?

রাফিয়াত রশিদ মিথিলা। একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল। অন্যদিকে তিনি বর্তমানে ব্র্যাক ইন্টারন্যাশানালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্টের প্রধান হিসাবে কর্মরত আছেন। জন্ম ১৯৮০ সালে। লেখাপড়া, গান, অভিনয়, শিক্ষকতা, সমাজসেবাসহ ক্যারিয়ারে যোগ হয়েছে নানা পালক।

গত বছরের ০৬ ডিসেম্বর কলকাতার চলচ্চিত্রকার সৃজিতের সঙ্গে বিয়ে করেছেন মিথিলা। বিয়ের পর দুই বাংলার বিনোদন জগতে নতুন করে আলোচনার শীর্ষে রয়েছেন।

আসুন জেনে নেই তার সম্পর্কে ১০টি তথ্য:-

লেখাপড়া:

ছোট থেকেই মেধাবী মিথিলা। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। তিনি ব্রাক ইউনিভার্সিটি থেকে দ্বিতীয় স্নাতকোত্তর করেন আর্লি চাইল্ডহুড ডেভলপমেন্টে।

থিয়েটারে অভিনয়:

পড়াশোনার পাশাপাশি তিনি কত্থক, মণিপুরী এবং ভরতনাট্যমের প্রশিক্ষণ নিয়েছেন। নজরুলগীতির সুগায়িকা মিথিলার অন্য শখ হল ছবি আঁকা এবং অভিনয়। শিশুশিল্পী হিসেবে অভিনয়ও করেছেন পিপলস থিয়েটার গ্রুপে।

মডেলিং:

২০০২ সালে শুরু মডেলিং কেরিয়ার। এরপর বাংলাদেশের বেশ কিছু প্রথম সারির সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন তিনি।

অভিনয়:

মডেলিং করতে করতেই আসে অভিনয়ের সুযোগ। মিথিলার অভিনয়ে হাতেখড়ি মিউজিক অ্যালবাম দিয়ে। এরপর টেলিফিল্ম। মিথিলার অভিনীত টেলিফিল্মগুলি বেশ জনপ্রিয় হয়।

সমাজকর্মী:

অভিনেত্রী-মডেল-গায়িকা মিথিলা একজন সমাজকর্মীও। তিনি ব্রাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভলপমেন্ট প্রোগামের প্রধান। গত এগারো বছর ধরে মিথিলা এই বিষয় নিয়ে কাজ করছেন। এশিয়া ও আফ্রিকার বহু দেশে তিনি শিশুদের উন্নয়ন ও বিকাশ নিয়ে কাজ করেছেন। বাংলাদেশেও তিনি নারী ও শিশু অধিকার আন্দোলনের অন্যতম মুখ।

শিক্ষকতা:

শিক্ষকতার অভিজ্ঞতাও রয়েছে মিথিলার। তিনি একটি বিশ্ববিদ্যালয় ও আমেরিকার স্কুলে শিক্ষকতা করেছেন।

লেখালেখি:

সময় পেলেই বসে পড়েন কলম নিয়ে। সংবাদপত্র ও নিজের ব্লগে নিয়মিত লেখেন তিনি। ছড়া ও কবিতার পাশাপাশি বাচ্চাদের জন্য লেখা মিথিলার বইও বেশ জনপ্রিয়। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে মিথিলার লেখা দু’টি বই, ‘স্কুলের প্রথম দিন’ এবং ‘লাল বেলুন’।

প্রথম প্রেম-বিয়ে:

দু’বছরের প্রেমপর্বের পরে ২০০৬ সালে অগস্টে মিথিলা বিয়ে করেন বাংলাদেশের গায়ক-সুরকার তহসান রহমান খানকে। ২০১৩ সালে জন্ম তাঁদের একমাত্র মেয়ে আইরা তেহরিম খানের।

বিচ্ছেদ-দ্বিতীয় বিয়ে:

তহসান-মিথিলার এগারো বছরের দাম্পত্য ভেঙে যায় ২০১৭ সালে। একটি ফেসবুক পোস্টে দু’জনে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করেন। দু’বছর একা থাকার পরে ২০১৯ সালের ৬ ডিসেম্বর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে বিয়ে করলেন মিথিলা। শুরু করলেন নতুন জীবন।

সৃজিতের সঙ্গে সম্পর্ক:

দেশের বহুল প্রচারিত একটি সংবাদপত্রকে মিথিলা জানিয়েছেন, অনেক আগে কমন বন্ধুবান্ধবের মাধ্যমে সৃজিতের সঙ্গে তাঁর আলাপ। ব্যক্তিগত সম্পর্ক তাঁরা বরাবর আড়ালেই রাখতে চেয়েছেন।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected