চ্যাট হিস্ট্রি স্থানান্তর করা যাবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে

তরুণ প্রজন্মের মাঝে আরও জনপ্রিয় করতে হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে নতুন নতুন  ফিচার । এবার আরও একটি নতুন বৈশিষ্ট্য যোগ করার ঘোষণা হয়েছে। একে চ্যাট ট্রান্সফার ফিচার বলা হয়। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সম্ভবত এই ফিচারটির জন্য দীর্ঘকাল অপেক্ষা করে আসছিলেন । 

 

কোনও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে স্যুইচ করার সময় আমরা আমাদের চ্যাটগুলি গুগল ড্রাইভে (অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য) এবং আইকোডে (আইফোন ব্যবহারকারীদের জন্য) ব্যাকআপ করতে পারি । তবে হোয়াটসঅ্যাপ এই ব্যাকআপগুলি এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করতে দেয় না।

 

এই কারণে, একটি দীর্ঘ সময়ের জন্য একটি চ্যাট স্থানান্তর বা ট্রান্সফার ফিচার তৈরি করার চেষ্টা করা হচ্ছিল । এছাড়া  অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যদি আইফোন ডিভাইস কেনে , চ্যাট ট্রান্সফার  করার সরাসরি কোনও উপায় ছিল না।

 

তবে এখন চিন্তা মুক্ত হতেই পারে এর ব্যবহারকারীরা । খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ এই  চ্যাট ট্রান্সফার ফিচারটি  আনার চেষ্টা করছে। WABetaInfo -এর একটি প্রতিবেদন অনুসারে, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার  নিয়ে আসতে চলেছে যা আপনাকে আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে চ্যাটের হিস্ট্রি স্থানান্তর করতে দেবে। এই ফিচারটি নিয়ে বর্তমানে পরীক্ষা চলছে ।

 

WABetaInfo একটি স্ক্রিনশট শেয়ার করেছে , যেখানে  ‘move chats to Android’ আর সঙ্গে ‘update now’ ও ‘not now’ লেখা রয়েছে । এই নতুন ফিচারটি চালু করার ফলে অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়ই ব্যবহারকারীদের জন্য প্রচুর সুবিধা হবে। তবে এটি কখন কার্যকর হবে সে সম্পর্কে কোনও সুনির্দিষ্ট তথ্য ঘোষণা করা হয়নি।