অন্যান্যবরিশাল

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন সাইফুল ইসলাম সাইফ

এম. সাইফুল ইসলাম সাইফ। পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় তার জন্ম। প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। কৈশোর থেকে সক্রিয় রাজনীতির সাথে জড়িত। মাধ্যমিকের গণ্ডি পার হবার আগেই ছাত্রলীগের ইউনিয়ন, থানা, কলেজ, মহানগর হয়ে সর্বশেষ বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার সাফল্য অর্জনের খুশীতে উৎসব বিরাজ করছে তার জন্মভূমি নাজিরপুর উপজেলায়। উপজেলা ছাত্রলীগের দিক নির্দেশনায় মাটিভাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগ এবং মাটিভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগ শুভেচ্ছা জানিয়ে আনন্দ র‍্যালী ও মিষ্টি বিতরণ করে। তার এই পদ প্রাপ্তিতে তার নিজ উপজেলায় সর্বস্তরে খুশির আমেজ বিরাজ করছে।

ঢাকা কলেজে অধ্যয়নের সুবাদে এক সময় তিনি ক্যাম্পাসে জনপ্রিয় ছাত্রনেতা হিসেবে পরিচিত ছিলেন। চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের মত বড় ইউনিটে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শেষ করেন। তার মেধা, শ্রম ও যোগ্যতার জন্য বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে তাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক হিসেবে পদায়ন করা হয়।

এম.সাইফুল ইসলাম সাইফকে পদ প্রাপ্তির ব্যাপারে এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি জানান, ‘আওয়ামী লীগ আদর্শিক পরিবারে যখন থেকে বুঝি তখন থেকে  বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ শিখে আসছি, জেনে আসছি। সংগঠন, দল, দেশ, নেত্রীর ব্যাপারে সবসময়ই প্রতিজ্ঞাবদ্ধ। রাজনৈতিক জীবন ও ব্যক্তিজীবনে দেশ, দল, নেত্রীর জন্য কাজ করার বাইরে আর কোন ভবিষ্যৎ পরিকল্পনা নাই।’

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: