আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি

সোমবার, ২১ Jun ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন







আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি

আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি

আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি
আটকে পরা প্রবাসীদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি

চলমান করোনা পরিস্থিতিতে যেসকল সৌদি প্রবাসীরা বর্তমানে নিজ নিজ দেশে অবস্থান করছেন এবং সেখানে এখনো আন্তর্জাতিক ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে, সেসকল প্রবাসীদের ইকামা এবং রি’এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি করবে সৌদি সরকার। এর পাশাপাশি ভিজিট ভিসায় এসে আটকা পড়া ভ্রমণ’কারীদের ভিজিট ভিসার মেয়াদও বৃদ্ধি করা হবে।

আরো পড়ুনঃ প্রবাসে ঘাম ঝরাচ্ছেন স্বামী, দেশে পরকীয়ায় মত্ত স্ত্রী

ইকামা ও এন্ট্রি ভিসার মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি

করোনা পরিস্থিতি’র অবনতি ঘটায় সারাবিশ্বের অনেক দেশেই এখনো আন্তর্জাতিক ভ্রমণ এর উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। এসকল দেশ এর সৌদি প্রবাসীরা ভ্রমণ নিষেধাজ্ঞা’র পূর্বে ছুটিতে নিজদেশে গিয়ে আটকা পড়েছেন, এবং এখনো সৌদি আরবে ফিরে আসতে পারছেন না। তাদের মধ্যে অনেকেরই সম্প্রতি ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, অথবা শীঘ্রই শেষ হবার পথে। যেসকল সৌদি প্রবাসী ছুটি নিয়ে নিজদেশে যাবার পরে সেখানকার ভ্রমণ নিষেধাজ্ঞা’র কারনে সৌদি আরবে নিজ নিজ কর্মক্ষেত্রে ফিরতে পারছেন না, তাদের ইকামা এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি করে দেবে সৌদি সরকার।

আরো পড়ুনঃ কোয়ারেন্টাইনের ২৫ হাজার টাকা পেতে যেভাবে ফর্মটি পূরণ করবেন

এছাড়াও ভিজিট ভিসায় সৌদি আরবে ভ্রমণে আসা অনেকেই সৌদি আরবে এসে আটকা পড়েছেন, এবং নিজদেশে ফেরত যেতে পারছেন না, তাদের ভিজিট ভিসার মেয়াদও আগামী ৩১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হবে।

সৌদি আরবের ডিরেক্টরেট জেনারেল অফ পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে, জাতীয় তথ্যকেন্দ্র এর সহযোগীতায় ইকামা, রিএন্ট্রি এবং ভিজিট ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়’ভাবে বৃদ্ধি করা হবে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected