প্রধান খবর (বাংলাদেশ)

হবিগঞ্জে তেল শোধনাগারে অগ্নি কান্ডের ঘটনা ঘটে

হবিগঞ্জের বাহুবল উপজেলার বড়গাঁও রশিদপুর এলাকার সিলেট গ্যাস ফিল্ডের তেল শোধনাগার প্ল্যান্টে ভয়াবহ অগ্নি কান্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (৭ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে তেল শোধনাগার প্ল্যান্টে এ অগ্নি কান্ডের সূত্রপাত হয়। মুহূর্তে লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহতা দেখে আশপাশের কয়েকটি গ্রামের মানুষ ঘরবাড়ি থেকে বেরিয়ে রাস্তায় ছুটে আসে। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পুলিশ জানায়, আগুন লাগার সঙ্গে সঙ্গে কোম্পানির পাশ দিয়ে বয়ে যাওয়া করাঙ্গী নদীতে তেল ছড়িয়ে পড়ে। এতে নদীর দুই তীরেও আগুন লেগে যায়। এ সময় পার্শ্ববর্তী চক্রামপুর, বড়গাঁও, অলিপুর, শাহপুরসহ ৬/৭টি গ্রামের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটসহ কোম্পাানির নিজস্ব ফায়ার ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্ল্যান্টের জিএম রওনকুল ইসলাম অপু জানান, রাত সাড়ে ১১টার দিকে রশিদপুরে বড়গাঁও চার হাজার ব্যারেল তেল শোধনাগারের বার্ন ফিডের কন্টেইনারে অগ্নি কান্ডের খবর পাওয়া যায়। হয়তো কোনো তেলের লাইনে লিকেজ থেকে অগ্নি কান্ডের  সূত্রপাত হতে পারে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Back to top button
%d bloggers like this: