ব্রডব্যান্ড: সেবাদাতারা বিল বেশি নিলে আপনি যেভাবে অভিযোগ করবেন ব্রডব্যান্ড: সেবাদাতারা বিল বেশি নিলে আপনি যেভাবে অভিযোগ করবেন

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০২:১৭ অপরাহ্ন







ব্রডব্যান্ড: সেবাদাতারা বিল বেশি নিলে আপনি যেভাবে অভিযোগ করবেন

ব্রডব্যান্ড: সেবাদাতারা বিল বেশি নিলে আপনি যেভাবে অভিযোগ করবেন

বিটিআরসি, ইন্টারনেট, এক দেশে, এক রেট, অভিযোগ
ব্রডব্যান্ড সেবাদাতার বিল বেশি নিলে আপনি যেভাবে অভিযোগ করবেন

সারাদেশে ‘এক দেশ, এক রেট’ নির্ধারিত করেছে সরকার। এর ফলে রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটা জেলাতে ব্রডব্যান্ডের বিল নিধারণ করে দিয়েছে সরকার।

আর বিটিআরসির নির্ধারিত করে দেয়ার পরও যদি গ্রাহক থেকে কোন ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান বেশি অর্থ আদায় করে তাহলে গ্রাহকরা বিটিআরসির হটলাইন ১০০ নম্বরে ফোন করে টেলিকম ও সেবা নিয়ে অভিযোগ জানাতে পারেন।

ব্রডব্যান্ডের বাজারে নৈরাজ্য রুখতে বিটিআরসি এই ব্যবস্থা নিয়েছে। এছাড়া একজন গ্রাহকও যদি বিটিআরসির নির্ধারিত আইএসপি’র দেওয়া প্রতিশ্রুত গতি না পান তাহলেও অভিযোগ জানানো যাবে।

এজন্য বিটিআরসি হটলাইন ১০০ নম্বর এবং এ ছাড়া বিটিআরসির এই লিংকে http://btrc.isslcrm.com/ComplainManagement ব্যবহার করেও জানানো যাবে অভিযোগ।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবিতেও অভিযোগ জানাতে পারেন গ্রাহকরা। info@ispab.org মেইলে অভিযোগ জানানো যাবে।

এর আগে এক দেশে, এক রেট- এ গ্রাহকদের জন্য বিটিআরসি ইন্টারনেটের তিনটি স্তর ঠিক করে দিয়েছে। ৫ এমবিপিএস ৫০০, ১০ এমবিপিএস ৮০০ এছাড়া গ্রাহক যদি ২০ এমবিপিএস গতি নিতে চায় তাহলে এক হাজার ২০০ টাকা খরচ করতে হবে। ঘোষণার দিন (৬ জুন) থেকে এই নতুন নিয়ম কার্যকর হয়েছে।

বিটিআরসি, ইন্টারনেট, এক দেশে, এক রেট, অভিযোগ

শেয়ার করুন




All Rights Resrved & Protected