বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন







বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ

বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ

বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ
বাগেরহাটে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ

বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারম বোর্ডের ওপর থেকে দুই দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

আজ সোমবার (০৭ জুন) ভোর ৪টায় ৯৯৯ এ কল পেয়ে বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর গ্রামের সাইদুলের চায়ের দোকান থেকে এ মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়।

নবজাতকটি বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক।

আজ সোমবার (৭ জুন ) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, সমাজসেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মো. রফিকুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা নবজাতককে দেখতে বাগেরহাট সদর হাসপাতালে যান।

নবজাতকের কান্নার শব্দ প্রথম শুনতে পাওয়া চিতলী-বৈটপুর গ্রামের শরীফা বেগম বলেন, গভীর রাতে কান্নার শব্দ পেয়ে আমাদের ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে খুঁজতে থাকি, কোথায় বাচ্চা কাদঁছে। খোঁজার এক পর্যায়ে সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা ক্যারম বোর্ডের ওপরে নবজাতকটি দেখতে পাই। তখনই ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে জানাই।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামান বলেন, রোববার (৬ জুন) রাত তিনটার দিকে ৯৯৯ এর একটি কলের মাধ্যমে আমরা খবর পাই চিতলী-বৈটপুর এলাকায় চায়ের দোকানের ক্যারম বোর্ডের ওপর একটি নবজাতক পড়ে আছে। আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করি।

বাগেরহাট সদর হাসপাতালের শিশু বিষয়ক কনসালটেন্ট ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া মেয়ে নবজাতকটির বয়স আনুমানিক দুই দিন হবে। সে এখন সুস্থ রয়েছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপাতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে।

ইতোমধ্যে নবজাতককে দত্তক নিতে বাগেরহাট জেলা শিশুকল্যাণ বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক নিঃসন্তান দম্পতি। শিশুকল্যাণ বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে ২০২০ সালের ৩০ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের বাগান থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করেন শাহ আলম হাওলাদার নামের এক ব্যক্তি।

শেয়ার করুন




All Rights Resrved & Protected