করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০৪৯
English

ব্রেকিং নিউজ
করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০৪৯

করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০৪৯

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৪৫২। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো এক হাজার ৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো পাঁচ লাখ নয় হাজার ১৪৮ জন।

রবিবার (২৭ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন এক হাজার ৪৭৩ জন। মোট সুস্থ হয়েছেন চার লাখ ৫১ হাজার ৯৬১ জন।

এর আগে শনিবার (২৬ ডিসেম্বর) দেশে আরো ৮৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরো ৩০ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ররিবার (২৭ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন আট কোটি ৭১ লাখ ৮৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৬৪ হাজার ৩৭৪ জনের। সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৬৮ লাখ ৯৯ হাজার ২৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৩৩ হাজার ৮৪৭ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৯২১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি এক লাখ ৮৮ হাজার ৩৯২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ৬৫৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৪ লাখ ৬৫ হাজার ৮০৬ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯০ হাজার ৮১৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩০ লাখ ২১ হাজার ৯৬৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ হাজার ২২৬ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ লাখ ৫০ হাজার ৮৬৪ জন। এর মধ্যে মারা গেছে ৬২ হাজার ৪২৭ জন।

সম্প্রতি ব্রিটেনে ছড়িয়ে পড়া নতুন ধরনের করোনা ফ্রান্স, স্পেন ও সুইডেনসহ ইউরোপের বেশ কয়েকটি দেশে শনাক্ত হয়েছে। এ ছাড়া জাপান, কোরিয়াসহ এশিয়ার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। বাংলাদেশেও এই ধরনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এক গবেষণায় জানা গেছে, করোনার এই ধরনটি কোভিড-১৯ এর চেয়ে ৭০ শতাংশ বেশি ছড়ায়। সে ক্ষেত্রে ভয়াবহ এক পরিস্থিতির দিকেই যাচ্ছে বিশ্ব।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected