লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন







লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চলমান করোনাভাইরাসের সংক্রমণ রোধে আরও এক সপ্তাহ ১৭ মে থেকে ২৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৫ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চত করে বলেন, প্রধানমন্ত্রী চলমান বিধিনিষেধ শেষে আগামী ১৭-২৩ মে নতুন করে অনুমোদন দিয়েছেন। আগামীকাল রোববার এ নিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। এতে আরও এক সপ্তাহ বিধিনিষেধ চলমান থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে ঈদের পর করোনার সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্খা রয়েছে জানিয়ে ফরহাদ হোসেন বলেন, ঈদের পর ২২ থেকে ৩০ মে পর্যন্ত সংক্রমণ বাড়তে পারে বলে আমাদের ধারণা। এজন্য বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, এপ্রিলের শুরুতে দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যায়। সংক্রমণ রোধে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধি-নিষেধ দেওয়া হয়। কিন্তু মানুষের উদাসীনতা কারণে পরবর্তীতে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ।

মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে সেটি দুই দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। এবার আরেক দফায় বাড়ছে লকডাউন।

শেয়ার করুন




All Rights Resrved & Protected