টিআইবির কড়া সমালোচনা করলেন তথ্যমন্ত্রী টিআইবির কড়া সমালোচনা করলেন তথ্যমন্ত্রী

সোমবার, ২১ Jun ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন







টিআইবির কড়া সমালোচনা করলেন তথ্যমন্ত্রী

টিআইবির কড়া সমালোচনা করলেন তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী, ড. হাছান মাহমুদ, টিআইবি, বাংলাদেশ, করোনা
টিআইবির কড়া সমালোচনা করলেন তথ্যমন্ত্রী

টিআইবির কড়া সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন সংস্থাটি বেশিরভাগ ক্ষেত্রে গবেষণা না করে তথ্য প্রকাশ করে। এসময় মন্ত্রী বলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এই বিষয়গুলো কাঙ্ক্ষিত নয়।

বুধবার (৯ জুন) দুপুরে সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। সংস্থাটির সমালোচনা করে তথ্যমন্ত্রী আরো বলেন যেসব দেশ তাদের অর্থায়ন করে টিআইবি সেসব দেশের বিরুদ্ধে কখনোই কথা বলেন না।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, টিআইবি একটি সূত্রের ওপর নির্ভরতা নিয়ে তারা প্রশ্ন রেখেছে। বাংলাদেশ একটি সূত্রের ওপর নির্ভর করে না মন্তব্য করে মন্ত্রী বলেন যেখান থেকেই টিকা পাওয়ার সম্ভবনা ছিল সেখানেই যোগাযোগ করেছে বাংলাদেশ।

এদিকে ভারত সরকারের বিভিন্ন বিধিনিষেধের কারণে তারা পরবর্তীতে চুক্তি অনুসারে টিকা সরবরাহ করতে পারিনি জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন শুধু ভারত নয় বাংলাদেশ প্রথম থেকেই অন্যান্য দেশের সঙ্গেও টিকার জন্য যোগাযোগ রেখেছে। সেই যোগাযোগ রাখার কারণে চীন থেকে টিকা আসছে।

এর আগে মঙ্গলবার (৮ জুন) ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) করোনা মোকাবিলা নিয়ে একটি গবেষণাপত্র প্রকাশ করে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected