ঈদে ঘরমুখো মানুষের চাপে সাভার ও আশুলিয়া সড়কে তীব্র যানজট
English

ঈদে ঘরমুখো মানুষের চাপে সাভার ও আশুলিয়া সড়কে তীব্র যানজট

ঈদে ঘরমুখো মানুষের চাপে সাভার ও আশুলিয়া সড়কে তীব্র যানজট

যানজট
ফাইল ছবি

সাভারে মহাসড়ক ও আশেপাশের সড়কে ২০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ঈদ‌কে কেন্দ্র করে গা‌ড়ির চাপ বাড়ায় এই যানজট লক্ষ্য করা গেছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে যাত্রী ও চালকরা।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে একযোগে শিল্পকারখানা ছুটি হওয়ার পর থেকে সড়কে চাপ বৃদ্ধি পেতে শুরু করেছে। অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কসহ শাখা সড়কগুলোতে সৃষ্টি হয়েছে যানজট।

জানা গেছে, সকালের পর থেকে সাভারের সড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। এসময় ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে সাভার নবীনগর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে ধউর পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার, নবীনগর-চন্দ্রা মহাসড়কে সিগনালের কারণে বাইপাইল থেকে ডিইপিজেড পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার ও বিরুলিয়া-আকরান শাখা সড়কে খাগান থেকে আকরান প্রায় ৯ কিলোমিটার এলাকায় যানবাহনের প্রচণ্ড চাপ সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো মানুষ।

সাভার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) আব্দুস সালাম জানান, সকাল থেকে সাভারের সবগুলো সড়কে যানচলাচল স্বাভাবিক ছিলো। শুধু টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ইনকামিংয়ে গাড়ির ধীরগতিতে লক্ষ্য করা গেছে। আমরা যানজট নিরসনে কাজ করে যাচ্ছি।

এদিকে সাভার-আশুলিয়ার সবগুলো শিল্পকারখানা ছুটি হয়ে যাওয়ায় শ্রমিকরা শিল্পাঞ্চল ছাড়তে শুরু করেছে। বিভিন্ন স্থানে ঘরমুখো শ্রমিকদের জটলা দেখা গেছে। অনেকেই ঝুঁকি নিয়ে গাদাগাদি করে বেশি ভাড়ায় ট্রাকে রওনা হতে দেখা গেছে।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected