খেলাধুলা

রেকর্ড গড়েই সিরিজ জিতল ভারত

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রেকর্ড সর্বোচ্চ ২২৪ রান করে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে জিতল ভারত।

এর আগে ২০১২ সালের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে এই আহমেদাবাদে সর্বোচ্চ ১৯২/৫ রান করে ১১ রানে জিতে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত।

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ৫২ বলে সাত চার ও দুই ছক্কায় অপরাজিত ৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি।  ৩৪ বলে ৬৪ রান করেন অন্য ওপেনার রোহিত শর্মা।

ভারতের বিপক্ষে অঘোষিত ফাইনালে রানের পাহাড় ডিঙাতে নেমে ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলে জেসন রয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ইংল্যান্ড।

তিনে ব্যাটিংয়ে নামা ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ১৩০ রানের জুটি গড়েন জস বাটলার। তাদের এই জুটিতেই জয়ের স্বপ্ন দেখেছিল ইংল্যান্ড।

কিন্তু ১২.৫ ওভারে দলীয় ১৩০ রানে ভুবনেশ্বর কুমারের গতির বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন বাটলার। ৩৪ বলে ৫২ রান করে বাটলারের বিদায়ের মধ্য দিয়ে বালির বাঁধের মতো হুরমুরিয়ে ভেঙ্গে যায় ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। ৪৬ বলে ৬৮ রান করে ফেরেন মালান।

দলের গুরুত্বপূর্ণ দিনে হাল ধরতে পারেননি জনি বেয়ারস্টো ও অধিনায়ক ইয়ন মরগান। ৭ ও ১ রানে ফেরেন জনি ও মরগান।  শেষ পর্যন্ত ১৮৮/৮ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার দুই আর শার্দুল ঠাকুর তিনটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর
ভারত: ২০ ওভারে ২২৪/২ (কোহলি ৮০*, রোহিত ৬৪, পান্ডিয়া ৩৯*, সুরাইয়ার ৩২)।
ইংল্যান্ড: ২০ ওভারে ১৮৮/৮ (ডেভিড মালান ৬৮, বাটরার ৫২)।
ফল: ভারত ৩৬ রানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button