শ্বাসরুদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে এফএ কাপ ঘরে তুলল লেস্টার শ্বাসরুদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে এফএ কাপ ঘরে তুলল লেস্টার

শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন


ব্রেকিং নিউজ
একে একে বেরিয়ে আসছে সাংবাদিক পরিচয়ে মাহফুজ বাবুর চাঁদাবাজির কুকীর্তি বাংলাদেশের কেউ পরীমণির মতো এমন পোশাক পরে না : এমপি রাঙ্গা কাতারে কাল থেকে সাপ্তাহিক করোনা টেস্ট বাধ্যতামূলক, জানুন ফি কত? নেশা জাতীয় পানীয় পান করে আদিবাসী বৃদ্ধের মৃত্যু  ‘আর কোনো দাবি নাই,ত্রাণ চাই না বাঁধ চাই’ লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে জাতীয় সংসদে বক্তব্য পরীমনির বাসায় বিশ্বের নামিদামি ব্র্যান্ডের মদের বোতল সাজানো ৬৪৯ পরিবারে জমি ও সেমিপাকা ঘর উদ্বোধন,২০ জুন অনলাইনে যুক্ত হচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীতে ছাত্রদল-পুলিশের মধ্যে সংঘর্ষ কালিগঞ্জে ঝুলন্ত অবস্থায় গৃহবধূর মরদেহ উদ্ধার গাজীপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ






শ্বাসরুদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে এফএ কাপ ঘরে তুলল লেস্টার

শ্বাসরুদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে এফএ কাপ ঘরে তুলল লেস্টার

এফএ কাপের শিরোপা জিতল লেস্টার
সংগৃহীত ছবি

চেলসির বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় নিয়ে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপার স্বাদ ঘরে তুলল লেস্টার সিটি। বেলজিয়ান মিডফিল্ডারের দূরপাল্লার এক দর্শনীয় গোলে শিরোপা নিশ্চিত করে ব্রেন্ডান রজার্সের দল।

শনিবার (১৫ মে) রাতে ওয়েম্বলিতে আয়োজিত হয় এফএ কাপের ফাইনাল। ফাইনাল চেলসিকে ১-০ গোলে হারিয়ে ৫২ বছর পর ফাইনালে উঠে শিরোপার স্বাদ নিল লেস্টার সিটি।

৯০ হাজারের স্টেডিয়ামে ২১ হাজার সংখ্যক উপস্থিতি নিয়ে শুরু হয় ম্যাচটি। যারা উপস্থিত হতে পেরেছিলেন তারা ম্যাচের দ্বিতীয়ার্ধে সাক্ষী থাকলেন বেলজিয়ান মিডফিল্ডারের দূরপাল্লার সেই দর্শনীয় গোলের। ১৪৯ বছরের এফএ কাপ ফাইনালের ইতিহাসে যা অন্যতম সেরা।

প্রথমবারের মতো এফএ কাপের মুকুট পরল ব্রেন্ডেন রজার্সের দল। এর আগে চারবার প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছিল দলটি। প্রতিবারই রানারআপ হয়ে ঘরে ফিরতে হয়েছে তাদের। ১৯৬৯ সালে সবশেষ ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল লেস্টার। ৫২ বছর পর ফাইনালে উঠে শিরোপা হাতছাড়া করেনি ইংলিশ ক্লাবটি। এবার সাউথ্যাম্পটনকে হারিয়ে ফাইনালে চেলসির মুখোমুখি হয় লেস্টার।

শিরোপার মঞ্চের খেলায় এক সময় মনে হয়েছিল পঞ্চমবারের মতো খালি হাতে ফিরবে রজার্সের শিষ্যরা। বল দখল কিংবা আক্রমণ, সবখানেই আধিপত্য করেছে চেলসি। লেস্টারের লক্ষ্য বরাবর ১৩টি শট নেয় তারা। যার তিনটি ছিল লক্ষ্যে।

কিন্তু কোনোটিকেই জালে প্রবেশ করাতে সক্ষম হয়নি তারা। আর বিপরীতে লেস্টারের নেওয়া ছয়টি শটের একটি মাত্র লক্ষ্যে ছিল এবং সেটিই জাল কাঁপিয়ে দেয়।

ম্যাচের ৬৩তম মিনিটে ইউরি টিলেমানস লেস্টারের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেছে। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে চেলসির গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ান মিডফিল্ডার। ২০১৮ সালে চেলসির হয়ে এদেন আজার ও ২০১৯ সালে ম্যানচেস্টার সিটির হয়ে কেভিন ডে ব্রুইনের পর তৃতীয় বেলজিয়ান হিসেবে এফর কাপের ফাইনালে গোল করলেন টিলেমানস।

ম্যাচের ৮৮তম মিনিটে সমতায় ফেরার উল্লাসে মাতে চেলসি শিবিরে। বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে বল জালে জড়ায়। তবে খানিক পরই চুপসে যায় ভিএআরে সেই উল্লাস। অফসাইডে ছিলেন ইংলিশ এই ডিফেন্ডার। বাতিল হয় গোলটি । বাকিটা সময় আর কোনো গোল না হয়ে ১-০ ব্যবধানের জয়ে লেস্টার সিটির শিরোপার স্বপ্ন পূরণ হয়।

শেয়ার করুন




All Rights Resrved & Protected