ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম!
English

ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম!

ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম!

২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম
ব্যাট করতে নেমে চোটে পড়েছিলেন তামিম। ছবি: এএফপি

হাঁটুর ইনজুরিতে কমপক্ষে দুই মাস ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে বাদ পড়েছেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডে শেষ করে দেশে ফিরবেন তিনি। ফলস্বরূপ, জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আর দেখা যাবে না টাইগার ওয়ানডে অধিনায়ককে। তামিমকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে দর্শক হতে হবে। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ওয়ানডে দল থেকে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামকে নিয়ে দেশে ফিরবেন তামিম।

তিনি জানান, তাকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ফলস্বরূপ, অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বর) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সম্ভবত ফিরে আসবে (অক্টোবরে)।

এর আগে, এপ্রিলে শ্রীলঙ্কা সফরের সময় আহত হয়েছিলেন তামিম। তবে তিনি যথেষ্ট ফিট হয়ে মে মাসে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেন। তার পর থেকে তিনি ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ১১ টি ম্যাচ খেলেছেন। তবে সুপার লিগে মাঠে নামতে পারেননি তিনি। চোটের কারণে তামিম জিম্বাবুয়েতে একটিও টেস্ট খেলেনি। তবে ওয়ানডে সিরিজ বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় পুরো ফিট না হয়েই মাঠে নামেন বাঁহাতি এই ওপেনার।

মেলবোর্নের অর্থোপেডিক সার্জন ডা। ডেভিড ইয়ং অবশ্য বলেছিলেন যে এটি বিপজ্জনক হতে পারে। তিনি মাশরাফি সহ বাংলাদেশের অনেক ক্রিকেটারের চোটের চিকিৎসা করেছেন। ইয়াং ইয়ি তামিমকে কমপক্ষে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected