কেমন শাস্তি হতে পারে সাকিবের কেমন শাস্তি হতে পারে সাকিবের

রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন







কেমন শাস্তি হতে পারে সাকিবের

কেমন শাস্তি হতে পারে সাকিবের

চলতি ডিপিএলে (DPL) আজ শুক্রবার দুই চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং আবাহনী লিমিটেড এর মধ্যে ঘটেছে অবিশ্বাস্য এক ঘটনা।

আগের ন্যায় মেজাজ নিয়ন্ত্রণে রাখতে না পেরে লাথি দিয়ে স্টাম্প ভেঙে ফেলেন সাকিব। ঘটনা ঘটে পঞ্চম ওভারের। শেষ বলটা দারুণ ভাবেই ভেতরে ঢুকিয়েছিলেন সাকিব। হিটার ব্যাটসম্যান মুশফিকুর রহিম হন পরাস্ত। এলবিডাব্লিউর জোর আবেদন নাকচ করে দেন আম্পায়ার। এরপরের মুহূর্তে ক্ষেপে গিয়ে লাথি মেরেই স্টাম্প ভেঙে ফেলেন সাকিব! এর পরের ওভার শেষে ফের স্টাম্প তুলে আছাড়ও মারেন!

এরপর আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও তিনি বিবাদে জড়ান। শেষ পর্যন্ত জানা গেছে, সাকিব ক্ষমা চেয়েছেন এবং তাদের ঝামেলার মিটমাটও হয়েছে।

গণমাধ্যমের কাছে আবাহনীর ম্যানেজার মাসুদ ইকবাল বলেছেন, ‘ঘটনার পর সাকিব আবাহনীর ড্রেসিংরুমে এসেছিল। সাকিব ক্ষমা চেয়েছেন। ড্রেসিংরুমে সুজনও ছিলেন। দুইজন বুক মিলিয়েছেন, মীমাংসা হয়ে গেছে।

এখন ভক্ত-সমর্থকদের মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে-কী শাস্তি হবে সাকিবের? এই ব্যপারে ম্যাচ রেফারি মোরশেদ চৌধুরী একটা আভাস দিলেন, কেমন শাস্তি হতে পারে। মোরশেদ জানালেন, মূলত আম্পায়ারদের রিপোর্টের ওপরই নির্ভর করছে, সাকিবের কি শাস্তি হবে।

যদি আচরণবিধির ‘লেভেল টু’ লঙ্ঘনের অভিযোগ আনেন তারা, তবে এই অপরাধের শাস্তি দুই ম্যাচ কিংবা কমপক্ষে এক ম্যাচ নিষেধাজ্ঞা এবং আর্থিক জরিমানা। আর যদি ‘লেভেল ফোর’ ভঙ্গের অভিযোগ আনেন, তবে মোহামেডান অধিনায়ক বড় বিপদে পড়বেন। যার শাস্তি কমপক্ষে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা।

 

শেয়ার করুন




All Rights Resrved & Protected