ক্রিকেটখেলাধুলাশিরোনাম

ঐতিহাসিক জয়ে পাঁচ কোটি রুপি পুরস্কার পেল টিম ইন্ডিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে ভারতীয় ক্রিকেট দলকে পাঁচ কোটি রুপি পুরস্কার ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ব্রিসেবেন টেস্ট জয়ের পরপরই নিজের টুইটার অ্যাকাউন্টে এই ঘোষণা দেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। এসময় দলের সবাইকে অভিনন্দন জানান গাঙ্গুলি।

সৌরভ গাঙ্গুলি লিখেন, আমাদের জন্য এটি একটি অসাধারণ জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে এইভাবে একটি টেস্ট সিরিজের জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকালের জন্য স্মরণীয় হয়ে থাকবে। এ জয়ে বিসিসি দলের জন্য পাঁচ কোটির বোনাস ঘোষণা করেছেন। এই জয়ের মূল্য হ’ল যেকোন সংখ্যার বাইরে।

ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়ে গ্যাবা টেস্টে জয় তুলে নিয়েছেন ভারত। ৩২ বছরের অপরাজিত থাকার রেকর্ড দুমড়েমুচড়ে দিয়ে ঐতিহাসিক জয় তুলে নিয়েছেন তারা। শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ উইকেটের ঐতিহাসিক জয় তুলে নিয়েছে আজিঙ্কা রাহানের দল।

সবশেষ ১৯৮৮ সালে গ্যাবায় ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল অস্ট্রেলিয়া। তারপর থেকে বরাবর গ্যাবায় অজিদের দাপট ছিলো। এবার সে দুর্গে হানা দিয়েছে ভারত। অজিদের সোনালি অতীত, পুরনো দম্ভ, অহংকার গুঁড়িয়ে দিল ভারতীয় দল।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: