ক্রিকেটখেলাধুলাশিরোনাম

ইনিংসের শুরুটা ভালো করতে পারেননি টাইগাররা

এক বছরের বিরতির পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছেন বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে  ইনিংসের শুরুটা ভালো করতে পারেননি টাইগাররা। ম্যাচের শুরুতেই মাত্র ৯ রানে  মাঠ ছাড়েন তামিম ইকবাল।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হয়।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ১১ মাস পর টেস্ট ক্রিকেট খেলতে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেননি ব্যাটসম্যানরা।

ইনিংসের শুরুতে ১৫ বলে ২ চারে ৯ রান করেন তামিম। ক্যারিবীয় ফাস্ট বোলার কেমার রোচের করা ইনিংসের পঞ্চম ওভারে লেন্থ বলে শট খেলতে এগিয়ে এসেছিলেন তামিম। কিন্তু দ্রুতগতির বল তার ব্যাট ও প্যাডের ফাঁক গলে স্ট্যাম্প ভেঙে দেয়।

এদিন ৯ রান করে মুশফিকুর রহিমকে টপকে যান তিনি। টেস্টে মুশফিকের রান ৪ হাজার ৪১৩। তামিমের ৪ হাজার ৪১৪। মুশফিক এখনো ব্যাটিংয়ে নামেননি। তাই তার সামনে সুযোগ আছে ওপেনারকে ছাড়িয়ে যাওয়ার।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬১ রান। সাদমান ইসলাম ৩১ ও নাজমুল হোসেন শান্ত ২১ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: