‘মি. প্রেসিডেন্ট, এই অন্ধকার উপত্যকা থেকে বেরিয়ে আসুন’
English

‘মি. প্রেসিডেন্ট, এই অন্ধকার উপত্যকা থেকে বেরিয়ে আসুন’

‘মি. প্রেসিডেন্ট, এই অন্ধকার উপত্যকা থেকে বেরিয়ে আসুন’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রিয় পত্রিকা ‘নিউইয়র্ক পোস্ট’। সেই পত্রিকাতেই ট্রাম্পকে পাগলামি বন্ধ করতে অনুরোধ করা হয়েছে। তাকে অন্ধকার উপত্যকা থেকে বেরিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। পত্রিকাটি ‘মি. প্রেসিডেন্ট, স্টপ দ্য ইনস্যানিটি’ শিরোনামের সম্পাদকীয়তে এ আহ্বান জানিয়েছেন।

সম্পাদকীয়টি প্রথম পাতায় প্রকাশিত হয়েছে, ‘মি. প্রেসিডেন্ট, এই অন্ধকার উপত্যকা থেকে বেরিয়ে আসুন।’

এতে আরও লেখা হয়েছে, আপনি বলছেন রিপাবলিকান আইনপ্রণেতারা সাহস দেখালে নির্বাচনের ফলাফল পাল্টে দিতে পারবেন। আপনি আরও চার বছর ক্ষমতায় থাকতে পারবেন। আপনি অগণতান্ত্রিক অভ্যুত্থানকে আনন্দের সঙ্গে সমর্থন দিচ্ছেন।

ট্রাম্পের পক্ষে দাঁড়ানো আইনজীবী সিন্ডি পাওয়েলকেও নিউইয়র্ক পোস্ট ‘উন্মাদ’ বলে উল্লেখ করেছে। সাবেক নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকে নিয়ে সিন্ডি পাওয়েল আমেরিকায় সামরিক শাসন জারি করার যে আলাপ করেছেন, তা দেশদ্রোহের শামিল এবং লজ্জাজনক বলে পোস্ট উল্লেখ করেছে।

পত্রিকাটি ট্রাম্পকে পরামর্শ দিয়ে বলেছে, ‘আপনি যদি আপনার প্রভাব বজায় রাখতে চান, এমনকি ভবিষ্যতে মঞ্চে আবার ফিরে আসতে চান, তাহলেও গতিবিধি পরিবর্তন করে ভালো কিছুর দিকে অবশ্যই ফিরে আসতে হবে।’

ট্রাম্পকে এর আগে মানসিক ভারসাম্যহীন বলে ঘোষণা করেছেন অনেক চিকিৎসক। তবে নির্বাচনে বাইডেনের কাছে হেরে যাওয়ার পর পাগলামি বেড়েছে বলে মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন মহল থেকে মন্তব্য করা হচ্ছে। কিন্তু এখন প্রশ্ন উঠেছে এমন একজন ব্যক্তিকে কীভাবে প্রেসিডেন্ট নির্বাচিত করেছিলেন মার্কিন জাতি।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected