ট্রাম্পের আর্থিক প্রণোদনা বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান
English

ট্রাম্পের আর্থিক প্রণোদনা বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান

ট্রাম্পের আর্থিক প্রণোদনা বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান

মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেট থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আর্থিক প্রণোদনা বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে। ট্রাম্প জনগণের কাছে শেষ মুহূর্তে নিজেকে ভালো দেখানোর জন্য প্রকাশ্যে এমন প্রস্তাব করায় রিপাবলিকান পার্টির রক্ষণশীলরা বিপাকে পড়েছেন। ট্রাম্পর এমন প্রস্তাবে তার নিকটের অনেক রিপাবলিকানও বিপাকে পড়েন।

বুধবার (৩০ ডিসেম্বর) ভোটাভুটির পর প্রস্তাবটি প্রত্যাখ্যান করে রিপাবলিকান সংখ্যাগরিষ্ঠ সিনেট।

আমেরিকার জনগণের জন্য ৬০০ ডলারের নগদ প্রণোদনা যথেষ্ট নয় বলে মনে করেন ট্রাম্প। তাই তিনি আমেরিকানদের ২ হাজার ডলার করে প্রদান করার প্রস্তাব করেছিলেন।

সিনেটে রিপাবলিকানদের প্রধান মিচ ম্যাককনেল বলেন, ‘পরিবার প্রতি আর্থিক সহায়তার পরিমাণ ৬শ’ ডলার থেকে বাড়িয়ে ২ হাজার ডলার করা হলে ঋণের পরিমাণ ব্যাপক বেড়ে যাবে।’

রবিবার ৬০০ ডলার আর্থিক সহায়তার বিলে সই করেন ট্রাম্প। তবে তা বাড়িয়ে ২ হাজার করার দাবি জানান তিনি।

সোমবার, পরিবারপ্রতি ২ হাজার ডলার আর্থিক সহায়তা দেয়ার প্রস্তাবটিতে অনুমোদন দেয় ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ট হাউজ অব রিপ্রেজেন্টেটিভস। তবে সিনেটে এসে বিলটি প্রত্যাখাত হয়।

ডোনাল্ড ট্রাম্প জনগণের কাছে শেষ মুহূর্তে নিজেকে ভালো দেখানোর জন্য প্রকাশ্যে এমন প্রস্তাব করায় রিপাবলিকান পার্টির রক্ষণশীলরা বিপাকে পড়েছেন। ট্রাম্পর এমন প্রস্তাবে তার নিকটের অনেক রিপাবলিকানও বিপাকে পড়েন।

উল্লেখ্য, এর আগে ট্রাম্প বলেছিলেন, মৃত্যুই যদি রিপাবলিকানদের শেষ ইচ্ছা না হয়, তাহলে যেন অবিলম্বে দুই হাজার ডলার নাগরিক প্রণোদনা আইন পাস করা হয়।

সূত্র: বিবিসি

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected