বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসের ডিভোর্সের কারণ?

bill gates divorce
Divorce হল বিল গেটসের, দীর্ঘ দাম্পত্য জীবনে কেন ইতি টানলেন?

বিল গেটস এবং মেলিন্ডা তাদের ২৭ বছরের বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছে। মি. গেটস এক টুইটার বার্তায় এই ঘোষণা দিয়েছে। মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তি।

বিল এবং মেলিন্ডা, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গঠন করেছিলেন। ফাউন্ডেশনটি বিশ্বের বিভিন্ন জায়গায় কাজ করছে। এটি কোভিডের মত রোগগুলির বিরুদ্ধে লড়াই করতে এবং বিশ্বজুড়ে শিশুদের টিকা দেওয়ায় উত্সাহিত করতে কয়েক বিলিয়ন ডলার ব্যয় করছে।

বিবিসি বিল এবং মেলিন্ডার বরাত দিয়ে জানিয়েছে, “আমরা বিশ্বাস করি, যে আমরা একসঙ্গে দুজন আর থাকতে পারব না ।”

 

 

আশির দশকের শেষের দিকে মেলিন্ডা বিল গেটসের সংস্থা মাইক্রোসফ্টে যোগদানের পর থেকে তারা একে অপরের সাথে পরিচিত হন। বর্তমানে তাদের তিনটি সন্তান রয়েছে।

ফোর্বস ম্যাগাজিনের মতে, বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার নিট সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন ডলার। তিনি বিশ্বের অন্যতম ধনী পুরুষ ওয়ারেন বাফেটের সাথে ‘দি গিভিং প্লেজ’ উদ্যোগের সাথে জড়িত। এই উদ্যোগের লক্ষ্য হ’ল বিশ্বের শীর্ষস্থানীয় ধনী ব্যক্তির সম্পদের একটি বড় অংশ দাতব্য প্রতিষ্ঠানের জন্য ব্যবহার করা।
বিবিসি জানায় , বিল গেটস সত্তরের দশকে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার সংস্থাটির সহ-প্রতিষ্ঠা হন এবং এই সংস্থার মাধ্যমে তিনি এই সম্পত্তির মালিক হন।

বিল এবং মেলিন্ডা একটি টুইটার বার্তায় বলেছেন, “গত ২৭ বছরে আমাদের তিনটি দুর্দান্ত সন্তান হয়েছে। আমরা এমন একটি ভিত্তি তৈরি করেছি যা বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর এবং আরও সক্ষম করার জন্য কাজ করে। আমরা সেই ভিত্তির যাত্রায় আমাদের বিশ্বাসের বিনিময় অব্যাহত রাখব; আমরা একসাথে এই ফাউন্ডেশনের কাজ চালিয়ে যাব। তবে আমরা আর বিশ্বাস করতে পারি না যে পরবর্তী জীবনে আমরা দু’জনে একসাথে থাকতে পারি। ‘