করোনার দ্বিতীয় টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত হয়েছে শরীর (ভিডিও) করোনার দ্বিতীয় টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত হয়েছে শরীর (ভিডিও)

রবিবার, ১৩ Jun ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন







করোনার দ্বিতীয় টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত হয়েছে শরীর (ভিডিও)

করোনার দ্বিতীয় টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত হয়েছে শরীর (ভিডিও)

করোনার দ্বিতীয় টিকা
ভিডিও থেকে নেওয়া ছবি

প্রাণঘাতি বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় প্রতিশেধক টিকা নিয়েছিলেন ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের এক বাসিন্দা। তবে টিকার দ্বিতীয় ডোজ নিতেই চুম্বকে পরিণত হয়ে গেছে তার সারা শরীর। কাছে কোনো লোহার জিনিস থাকলেই আটকে যাচ্ছে শরীরে। এমনই দাবি করেছেন মহারাষ্ট্রের ঐ বাসিন্দা।

জানা গেছে,  ঐ ব্যক্তির বাড়ি রাজ্যের নাশিক জেলার শিবাজী চক এলাকায়। ৭১ বছর বয়সী ওই বৃদ্ধের নাম অরবিন্দ জগন্নাথ সোনার। করোনা টিকা নেওয়ার পর বৃদ্ধ অরবিন্দের শরীরে চুম্বক আটকে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে। রীতিমত হইচই ফেলে দিয়েছে এই ভিডিও।

ভিডিটিওতে দেখা গেছে, ৭১ বছর বয়সী বৃদ্ধ অরবিন্দ জগন্নাথ সোনারের শরীরে আটকে যাচ্ছে খুন্তি, কয়েন-সহ খুন্তির মতো লোহার জিনিস।

এই ঘটনায় অরবিন্দ জানান, ইন্টারনেটে তিনি দেখেছিলেন যে টিকা নেওয়ার পর গ্রহীতার শরীরে ম্যাগনেটিক ফিল্ড দেখা যাচ্ছে। তাই তিনি নিজে এই পরীক্ষা করেন। প্রথমে তিনি নিজের শরীরে কয়েন ছুয়ে দেখেন। তখনই দেখা যায়, কয়েন শরীর থেকে আলাদা হচ্ছে না বা নিচে পড়ে যাচ্ছে না। চুম্বকের মত আটকে রয়েছে শরীরে।

শুরুর দিকে পরিবারের সদস্যরাও এই ঘটনা স্বাভাবিক ভাবে বিশ্বাস করতে চায়নি।

পরিবারের সদস্যরা ধারণা করেছিলেন, অরবিন্দের ঘর্মাক্ত শরীরে হয়তো আটকে যাচ্ছে খুন্তি-চামচগুলো। কিন্তু অরবিন্দ গোসল করে আসার পর শুকনো শরীরেও একই অবস্থা দেখা যায়। এরপরই হতভম্ব হয়ে যান সকলে। এমন আশ্চর্য ঘটনায় স্বাভাবিক ভাবেই এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য।

যদিও চিকিৎসকরা কিন্তু বারবার এমন চুম্বকীয় প্রভাবকে ভ্রান্ত ধারণা বলেই দাবি করেছেন। তাদের মতে, টিকা নিলেই দেহে চুম্বকীয় প্রভাব পড়ে এটা একেবারেই ভুল ধারণা।

তবে করোনা টিকা নিলে আসলেই কি শরীরে চুম্বক ক্রিয়া দেখা দেয়? আর এ বিষয়ে কী বলছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা। এই মুহূর্তে তারা এবিষয়ে কোনো মন্তব্য করতে নারাজ। তবে জেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

ভিডিও ভাইরাল হওয়ার পর সংবাদমাধ্যমে এক স্বাস্থ্য কর্মকর্তা জানান, বিস্তারিত না জেনে এবং কোনোরকম যাচাই-বাছাই না করে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। তাই পুরো বিষয়টি খতিয়ে দেখার পরই প্রতিক্রিয়া জানানো হবে।

এই ঘটনায় অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। মহারাষ্ট্রে এমনিতেই টিকা নেওয়া নিয়ে নানা কুসংস্কার সৃষ্টি হয়েছে। ভ্রান্ত বিশ্বাস ও নানা কুসংস্কারের কারণে অনেকেই টিকা নিতে চাইছেন না। তার ওপর এই ধরনের ঘটনা আরও খারাপ প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected