ফিলিস্তিনে হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও ফিলিস্তিনে হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন


ব্রেকিং নিউজ
টেকনাফে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার গাজীপুরে পুলিশের অভিযানে ডাকাত দলের সক্রিয় ৬ সদস্য গ্রেফতার কিশোরগঞ্জে র‌্যাবের অভিযানে বিদেশি বিয়ারসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার কিশোরগঞ্জে ২৪ ঘন্টায় আরও ৩৪ জনের করোনা শনাক্ত ১৮ জুন; ইতিহাসের এই দিনে একে একে বেরিয়ে আসছে সাংবাদিক পরিচয়ে মাহফুজ বাবুর চাঁদাবাজির কুকীর্তি বাংলাদেশের কেউ পরীমণির মতো এমন পোশাক পরে না : এমপি রাঙ্গা কাতারে কাল থেকে সাপ্তাহিক করোনা টেস্ট বাধ্যতামূলক, জানুন ফি কত? নেশা জাতীয় পানীয় পান করে আদিবাসী বৃদ্ধের মৃত্যু  ‘আর কোনো দাবি নাই,ত্রাণ চাই না বাঁধ চাই’ লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে জাতীয় সংসদে বক্তব্য






ফিলিস্তিনে হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও
লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

ফিলিস্তিনের গাজা, জেরুজালেম ও পশ্চিমতীরে শিশু ও নারীসহ বেসামরিক লোকজনের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে লাখো বিক্ষোভকারী যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও করেছেন।

বিক্ষোভকারীদের হাতে ছিল ‘স্টপ বমবিং গাজা’ ও ‘ফ্রি প্যালেস্টাইন’ এ ধরনের লেখা সম্বলিত প্ল্যাকার্ড। এসময় প্রচুর সংখ্যক পুলিশ এসে ইসরাইলি দূতাবাসের নিরাপত্তা জোরদার করে এবং বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দেয়।

প্রধান বিরোধী দল লেবার পার্টির সাবেক প্রধান জেরেমি করবিনও শনিবারের ওই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। বিক্ষোভ সমাবেশে বক্তারা ইসরাইলি ওই বর্বরতার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ইহুদিবাদীদের এ মানবতাবিরোধী অপরাধ এখনই থামাতে হবে। এ জন্য যুক্তরাজ্যসহ বিশ্ব সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানান হয়।

বক্তারা এ সময় বলেন, ধরুন আপনার সামনে ইসরাইলিরা বোমা মেরে আপনার ভবনটি উড়িয়ে দিল, এর ভিতরে আছে আপনার সন্তান ও বাবা-মা, আপনার তখন কেমন লাগবে? ফিলিস্তিনে প্রতি মুহুর্তেই এ ধরনের মানবতাবিরোধী অপরাধ করছে ইসরাইল, আর আমরা সবাই নীরব দর্শক। এখনই এ নীরবতা ভাঙতে হবে। আসুন আমরা বর্বরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই।

পরে ওই বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে লন্ডনে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত হুসাম জমলট বলেন, এখন সময়টি সম্পূর্ণ ভিন্ন, এ সময় এসেছে একসঙ্গে বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তোলার। আপনাদের সবাইকে ধন্যবাদ এ মহাদুর্দিনে নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর জন্য।

বিক্ষোভ সমাবেশটি যৌথভাবে আয়োজন করে, ফ্রেন্স অব আল আকসা, প্যালেটাইনি ফোরাম অব ব্রিটেন, স্টপদ্যা ওয়ার কোয়ালিশন, ক্যামপেইন ফর নিউক্লিয়ার ডিসআর্মামেন্ট ও মুসলিম অ্যাসোসিয়েশন অব ব্রিটেন।

উল্লেখ্য, গত ১০ থেকে গাজাসহ ফিলিস্তিনে ইসরাইলের নির্বিচার বোমা হামলায় ৩১ শিশুসহ দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে হামাসের পাল্টা রকেট হামলায় ইসরাইেলে এক সেনা সদস্যসহ প্রাণ হারিয়েছেন ৮ জন।

শেয়ার করুন




All Rights Resrved & Protected