প্রেসিডেন্টকে থাপ্পড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ প্রেসিডেন্টকে থাপ্পড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ১২:৪৩ অপরাহ্ন







প্রেসিডেন্টকে থাপ্পড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ

প্রেসিডেন্টকে থাপ্পড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ

জনসম্মুখে চড় খেলেন ফ্রান্সের প্রেসিডেন্ট
জনসম্মুখে চড় খেলেন ফ্রান্সের প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে এক শহরে পূর্ব’নির্ধারিত সফরে যান। প্রেসিডেন্ট ব্যারিকেডের বাইরে থাকা জনতার সঙ্গে হাত মেলাতে গেলে পাশে থাকা সবুজ টি-শার্ট এক ব্যক্তি তাকে চড় মারেন। মুহূর্তে’র মধ্যে এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

থাপ্পড় মারা সেই যুবকের পরিচয় প্রকাশ করলো ফরাসি পুলিশ।পুলিশের বরাতে আন্তর্জাতিক মিডিয়াগুলো জানিয়েছে যে, ওই যুবকের নাম ড্যামিয়েন ট্যারেল। বয়স ২৮ বছর। ম্যাক্রোকে থাপ্পড় মারার সময় তিনি ‘ম্যাক্রোবাদ নিপাত যাক’ বলে চিৎ’কার করছিলেন। অবশ্য সঙ্গে সঙ্গেই তাকে জাপটে ধরেন প্রেসিডেন্টের দেহরক্ষীরা।

আটকের পর ওই যুবকের বাড়ি তল্লাশি করেছে পুলিশ। সেখানে বেশকিছু অস্ত্র’শস্ত্র, একটি সোভিয়েত পতাকা, জার্মান স্বৈরশাসক অ্যাডলফ হিটলারের আত্মজীবনীমূলক বই ‘মেইন কাফ’ (আমার লড়াই), কল্প-উপন্যাস, জাপানি কমিকস এবং যু’দ্ধ বিষয়ক গেমস খুঁজে পেয়েছে  বলে জানিয়েছেন পুলিশ।

পুলিশ আরো জানিয়েছে যে, তাৎক্ষণিকভাবে ধারণা করা হচ্ছে, ড্যামিয়েন ‘নৈরাজ্য’বাদী’ ছিলেন। তবে আদর্শগত কোনো সমস্যা ছিল কিনা সেটাও তদন্ত করছেন গোয়েন্দারা। ড্যামিয়েন ট্যারেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দেখা যায়, সেখানে পুরনো দিনের যুদ্ধবর্ম পরা ও তলোয়ার হাতে তার বেশকিছু ছবি রয়েছে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected