করোনায় দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল করোনায় দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল

রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন







করোনায় দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল

করোনায় দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল

করোনাভাইরাস
দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল

করোনা মহামারিতে বিশ্বে মৃতের সংখ্যা দাড়াল ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জনে। করোনয় আবারও দৈনিক প্রাণহানির শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। লাফিয়ে বাড়ছে সংক্রমণ শনাক্তের হারও।

বুধবার (০৯ জুন) করোনায় মৃত্যুবরণ করে দু’হাজার ৪৮৪ জন। অন্যদিকে, একদিনে ৮৭ হাজারেরও বেশি মানুষের দেহে মিলছে করোনাভাইরাস।

মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪৯৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে পার্শ্ববরতী দেশ ভারত। দক্ষিণ এশিয়ার বৃহত্তম এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের।

করোনাভাইরাসে আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৭৯১ জনের।

শেয়ার করুন




All Rights Resrved & Protected