চিরচেনা রুপে ফিরছে কফি হাউস চিরচেনা রুপে ফিরছে কফি হাউস

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন







চিরচেনা রুপে ফিরছে কফি হাউস

চিরচেনা রুপে ফিরছে কফি হাউস

আবারও জমে উঠছে কফি হাউসের আড্ডা
আবারও জমে উঠছে কফি হাউসের আড্ডা

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারত একেবারেই বিপর্যস্ত হয়ে পড়েছে। তবে গত কয়েকদিনে কিছুটা স্বস্তি ফিরে আসতে শুরু করেছে। সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমে আসায় বিভিন্ন রাজ্যে লকডাউন শিথিল করা হয়েছে।   

বিভিন্ন স্থানে লকডাউন শিথিলের অংশ হিসেবে বুধবার থেকে আবারও জমে উঠতে শুরু করেছে কফি হাউসের আড্ডা। তবে সরকারি বিধিনিষেধ মেনে মাত্র তিন ঘণ্টার জন্যই খোলা থাকবে কফি হাউস। একই সঙ্গে থাকছে একাধিক বিষয়ে নিষেধাজ্ঞা।সকালের বদলে বিকালে খোলা থাকবে কফি হাউস। তাও মাত্র তিন ঘণ্টার জন্য। বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকবে কফি হাউসের আড্ডা।

গতবছর প্রথমবার লকডাউনের সময় বন্ধ হয়েছিল কফি হাউস। পরে কফি হাউস খুলে দেয়া হয়। এরপর করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে আবারও বন্ধ রাখা হয়। কফি হাউসের আড্ডা ফিরলেও অনেক কিছুতেই ব্যাপক পার্থক্য থাকছে। চিরচেনা চেহারা বেশ বদলে যাচ্ছে। কফি হাউসে আসা লোকজনকে শারীরিক দূরত্ব মানতে হবে। কমিয়ে দেয়া হয়েছে টেবিলের সংখ্যা। একাধিক মেনু বাদ দেয়া হয়েছে।

করোনার প্রকোপ কমাতে গত ১৬ মে থেকে রাজ্যে জারি করা বিধিনিষেধ কাজে আসছে। অনেকটাই নেমে এসেছে রাজ্যের দৈনিক সংক্রমণ। সঙ্গে স্বস্তি মিলেছে মৃত্যু কমায়। গত মাসের প্রথম থেকে যেভাবে করোনা তাণ্ডব শুরু করেছিল তা কিছুটা হলেও এখন নিয়ন্ত্রণে আছে। সেখানে সুস্থতার হার বেড়ে ৯৭.৪৭ শতাংশ। এসব কারণেই ধীরে ধীরে কড়াকড়ি তুলে নেয়া হচ্ছে।

শেয়ার করুন




All Rights Resrved & Protected