ওমানে সুপ্রিম কমিটির নতুন নির্দেশনা
English

ওমানে সুপ্রিম কমিটির নতুন নির্দেশনা

ওমানে সুপ্রিম কমিটির নতুন নির্দেশনা

ওমান সুপ্রিম কমিটি
ওমান সুপ্রিম কমিটি

চলমান করোনা সংক্র’মণ রোধে ওমানের ইতিহাসে আজ থেকে সবচেয়ে কঠোর লকডাউন ঘোষণা করা হলেও মাত্র দেশটির সূর অঞ্চলকে এর আওতামুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি’র সুপ্রিম কমিটি।

১৯-জুলাই কমিটির সর্বশেষ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০ এবং ২১ জুলাই সকাল ৭টা থেকে বিকেল ৫টা নাগাদ অত্র অঞ্চল লকডাউনে’র আওতামুক্ত থাকবে। এই সময়ে সূর অঞ্চলের খাদ্যের দোকান, রেস্টুরেন্ট, বিল্ডিং মেটারিয়ালস, ইলেকট্রিক দোকান এবং স্বাস্থ্য সেবা প্র’তিষ্ঠান খোলা রাখতে পারবে বলে জানিয়েছে কমিটি। সেইসাথে অত্র অঞ্চলে স্বেচ্ছাসেবী হিসেবে যারা কাজ করছেন, তাদের কাজের অনুমতি’ও দেওয়া হয়েছে।

উল্লেখ্য: ওমানে বর্তমান সময়ে ভারী বৃষ্টিপাতে সূর অঞ্চলে ভ’য়াব’হ বন্যা দেখে দিয়েছে। অত্র অঞ্চলে আজও হেলিকপ্টারে’র সা’হায্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ওমান সরকার। এমতাবস্থায় অত্র অঞ্চলের বন্যা পরিস্থিতি বিবেচনায় সুপ্রিম কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানাগেছে সূত্রে।

এদিকে, ক’রো’না সং’ক্রমণ নিয়ন্ত্রণে এ বছর ওমানে রাষ্ট্রীয়ভাবে কুরবানি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সরকারের এই সিদ্ধান্তকে মানতে সবার প্রতি ফ’তোয়া জারি করেছেন দেশটির গ্র্যান্ড মুফতি।আর তাই এবছর ওমানের সকল পশু জবা’ইখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে কেউ চাইলে নিজের বাড়ির মধ্যে পশু কুরবানি দিতে পারবে, তবে বাড়ির বাহিরে বের হতে পারবেনা বলে জানাগেছে সূত্রে।ওমান সুপ্রিম কমিটির ঘোষণা অনুযায়ী আজ স্থানীয় সময় বিকেল ৫টা থেকে শুরু হয়ে আগামী ২৪ জুলাই ভোর ৪টা নাগাদ চলবে এই কঠোর ল’কডাউন। এই সময় দোকানপাট, শপিংমলসহ সকল ধরনের যানবাহন চলাচল এবং মানুষের চলাচল সম্পূর্ণ রূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected