আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ কমবে উইঘুর মুসলিম জনসংখ্যা আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ কমবে উইঘুর মুসলিম জনসংখ্যা

মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০১:০২ অপরাহ্ন


ব্রেকিং নিউজ
বৃহস্পতিবার থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ শুরু বর্ষাকালে ভেজা কাপড়ের গন্ধ ? জেনে নিন সমাধান সাতক্ষীরায় করোনা পজিটিভ ও উপসর্গে ৯ জনের মৃত্যু, শনাক্ত ৮৬ চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘন্টায় ৫৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩ পাসপোর্টবিহীন প্রবাসীদের স্বেচ্ছায় দেশে ফেরাতে নাম নিবন্ধন শুরু লকডাউনের বিধিনিষেধেও ফেরিতে যাত্রী পারাপার করোনার প্রভাব আমের বাজারে, সুর্যাপুরী আমের কেজি ৭ টাকা মুন্সিগঞ্জ লঞ্চের পল্টুন থেকে পড়ে যুবকের মর্মান্তিক মৃত্যু ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩ ঢাকায় ৭১ এবং চট্টগ্রামে ৫৫ শতাংশ মানুষের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে






আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ কমবে উইঘুর মুসলিম জনসংখ্যা

আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ কমবে উইঘুর মুসলিম জনসংখ্যা

চীন সরকার, জার্মান গবেষক,জন্মনিয়ন্ত্রণ, উইঘুর
আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ কমবে উইঘুর মুসলিম জনসংখ্যা

আগামী ২০ বছরে এক-তৃতীয়াংশ পর্যন্ত কমে যেতে পারে চীনে উইঘুর মুসলিম জনসংখ্যা বলে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে। চীনে জন্মনিয়ন্ত্রণের জন্য যে নীতি রয়েছে তাতে এমনটা হতে পারে বলে বিবিসি তাদের প্রতিবেদনে উল্লেখ করছেন।

সম্প্রতি এক নতুন বিশ্লেষণের মাধ্যমে এ তথ্য তুলে ধরেছেন জার্মান গবেষক অ্যাডরিন জেনজ। তিনি বলছেন চীন সরকারের জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য এমনটা হতে পারে। এসময় উইঘুরে এ বসবাসরত সংখ্যালঘুদের জনসংখ্যা আগামী ২০ বছরে ২৬ লাখ থেকে ৪৫ লাখ পর্যন্ত কমে যেতে পারে বলেও আশঙ্কা করেন জার্মান গবেষক।

জার্মান গবেষক আরো বলেন চীন সরকারের নতুন নীতির কারণে জিনজিয়াং প্রদেশে আগামী ২০৪০ সালের মধ্যে জনসংখ্যা হতে পারে ৮৬ লাখ থেকে এক কোটি পাঁচ লাখ। কিন্তু এর আগে ধারণা করা হচ্ছিলো ২০৪০ সালের মধ্যে জিনজিয়াং প্রদেশে এক কোটি ৩০ লাখ ছাড়িয়ে যেতে পারে জনসংখ্যা।

শেয়ার করুন




All Rights Resrved & Protected