অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালো রাশিয়া
English

অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালো রাশিয়া

অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালো রাশিয়া

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের কয়েকদিনের মধ্যেই বিশ্বের বেশিরভাগ নেতা শুভেচ্ছা জানান জো বাইডেনকে। এবার আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্ট নির্বাচনের প্রায় দেড় মাস পর বিজয়ী বাইডেনকে এ অভিনন্দন জানালেন পুতিন। অভিনন্দন বার্তায় বাইডেনের অধীনে দুই দেশের মতপার্থক্য নিরসনের আশা প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার ক্রেমলিন প্রেসিডেন্টের শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে যে, বিশ্বে নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষার বিশেষ দায়িত্ব পালনে ব্রত রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের মধ্যে নানা বিষয়ে মতবিরোধ থাকার পরও বিশ্বের অনেক সমস্যা সমাধানে এই দুই দেশ সহায়তা করতে পারে। তিনি বলেছেন, আমার দিক থেকে সহযোগিতা ও যোগাযোগের জন্য আমি প্রস্তুত।

২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প বিজয়ী হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই শুভেচ্ছা জানিয়েছিল ক্রেমলিন। তবে বাইডেনকে অভিনন্দন জানাতে তারা অপেক্ষা করেছে আনুষ্ঠানিক ঘোষণা পর্যন্ত। এই বিলম্বের মধ্য দিয়ে বাইডেন প্রশাসনের সঙ্গে ক্রেমলিনের সম্পর্ক কেমন হতে পারে তার আভাস দেখতে পারছেন অনেক বিশ্লেষক।

সূত্র: রয়টার্স।

শেয়ার করুন


Advertisement




Ads Manager

All Rights Resrved & Protected