ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে

সোমবার, ২১ Jun ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন







ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে

ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়
ভারতে করোনা আপডেট

ভারতে মহামারি করোনাভাইরাসের তাণ্ডব গত কয়েক দিনের তুলনায় কিছুটা কমেছে। বিপর্যস্ত ভারতে যেন একটু হলেও স্বস্তির সুবাতাস দেখা দিয়েছে। ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা।

সোমবার (৭ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৩৬ জন। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন সংক্রমিত রোগী কমেছে প্রায় ১৪ হাজার।। এই নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৯৭৫ জনে।

এছাড়াও গেল ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৪২৭  জন। অর্থাৎ আগের দিনের তুলনায় সোমবার মৃতের সংখ্যা কমেছে দুই শতাধিক। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাড়ালো ৩ লাখ ৪৯ হাজার ১৮৬ জনে।

দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই ভারতে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। মাসখানেক আগেও দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ায় কমতে কমতে সেই সংখ্যা নেমে এসেছে ১৪ লাখের ঘরে।গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে প্রায় ৭৭ হাজার। ফলে দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ১৪ লাখ ১ হাজার ৬০৯ জন।

এদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, জুনের ৬ তারিখ পর্যন্ত ভারতে ৩৬ কোটি ৬৩ লাখ ৩৪ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ৫৮৯ জনের।

সূত্র: এএনআই

শেয়ার করুন




All Rights Resrved & Protected