বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানি কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানি কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন

সোমবার, ২১ Jun ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন







বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানি কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন

বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানি কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন

বাণিজ্য মন্ত্রী, পণ্য রপ্তানি, টিপু মুনশি, চীন, মেঘা প্রকল্প
বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানি কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন

বাংলাদেশকে ৯৭ ভাগ পণ্য রপ্তানিতে ডিউটি ও কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় মন্ত্রী আরো বলেন ২০২০ সালের জুলাই থেকেই তা কার্যকর হয়েছে।

বুধবার (০৯ জুন) বাংলাদেশ-চায়না ইকোনমিক অ্যান্ড ট্রেড রিলেশনস ইন দি আফটারমান্থ অফ দি কোভিড-১৯ গ্লোবাল পেন্ডামিক শীর্ষক এক অনলাইন সভায় এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাংলাদেশে বেসরকারি সেক্টরে দেশি-বিদেশি বিনিয়োগের প্রচুর সুযোগ সৃষ্টি হয়েছে জানিয়ে এসময় মন্ত্রী আরো বলেন বাংলাদেশ সরকার শিল্প স্থাপন, সহ বাণিজ্য ও বিনিয়োগ ক্ষেত্রেও যা যা প্রয়োজন সরকার সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে।

চীন ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ব্যবধান কমানোর প্রচেষ্টা চলছে উল্লেখ করে তিনি আরো জানান চীন বাংলাদেশের সবচেয়ে ঘনিষ্ঠ বাণিজ্যিক ও অর্থনৈতিক সহযোগী হিসেবে কাজ করছে।

এছাড়া পদ্মা বহুমুখী সেতু প্রকল্প, ঢাকায় মেট্রো রেল প্রকল্প ছাড়া বঙ্গবন্ধু কর্নফুলী টানেল প্রকল্প এবং ঢাকা-চট্রগ্রাম চার লেন প্রকল্পসহ অনেক বাংলাদেশের অনেক মেগা প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশকে প্রত্যক্ষ ভাবে সহযোগিতা করে যাচ্ছে চীন।

শেয়ার করুন




All Rights Resrved & Protected