মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত

রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন







মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত

মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত

মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত
মোংলায় নিষিদ্ধ পোনা অবমুক্ত

মোংলা উপজেলার চাঁদপাই নৌ থানা ও চাঁদপাই রেঞ্জ বনবিভাগের যৌথ অভিযানে জয়মনি বাজার থেকে নিষিদ্ধ বাগদা চিংড়ির রেণু জব্দ করা হয়েছে।

সোমবার (৭জুন) সকাল ১১টায় উপজেলার চাঁদপাই নৌ থানার ইনচার্জ মোঃ তজিমুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সসহ এবং বনবিভাগের প্রতিনিধি  মিজানুর রহমান সহ অভিযানকালে জয়মনি বাজার থেকে বাগদা চিংড়ির রেণু উদ্ধার করা হয় পরবর্তীতে সুন্দরবনের নদীতে জনসম্মুখে উক্ত রেনু পোনা অবমুক্ত করা হয় এবং বিভিন্ন ঘাটে সংশ্লিষ্ট আইন সম্পর্কে সচেতন করা হয়।

আজ সকাল থেকেই জয়মনি এলাকার বিভিন্ন স্থানে টহল ও অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাহির থেকে আসা লোকজনকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা ও নিষিদ্ধ পোনা যাতে তারা না নিতে আসেন সেই বিষয়ে তাদের অনুরোধ করেন।

বনবিভাগ প্রতিনিধি  মিজানুর রহমান বলেন,আমরা যে চিংড়ি পোনা খালে অবমুক্ত করেছি তা প্রায় ত্রিশহাজার পিচ হবে,আমরা সকাল থেকেই জোড়ালো ভাবে টহল ও অভিযান পরিচালনা করছি।এই করোনা মহামারীতে যাতে লোকজন এক এলাকা থেকে অন্য এলাকায় না আসতে পারে এর জন্য কঠোর নিদের্শও দিয়েছি।

সকাল থেকে মটরগাড়িতে বহন কৃত পোনার কলসি ও প্লাস্টিকের পট জব্দ করি এবং পুনরায় চাঁদপাই রেঞ্জ কর্মকর্তার নির্দেশে সুন্দরবনের খালে অবমুক্ত করি।

আলী আজীম,মোংলা

শেয়ার করুন




All Rights Resrved & Protected